যুক্তরাজ্যে ফের সন্ত্রাসী হামলার আশঙ্কা

  24-05-2017 12:18PM

পিএনএস ডেস্ক: যুক্তরাজ্যে আবারও বড় ধরনের সন্ত্রাসী হামলার আশঙ্কা করছেন দেশটির প্রধানমন্ত্রী থেরেসা মে। সোমবার রাতে ম্যানচেস্টার এরিনাতে মার্কিন গায়িকা অ্যারিয়ানা গ্রান্দের এক কনসার্টে আত্মঘাতী বিস্ফোরণের পর সর্বোচ্চ সতর্কতা ক্রিটিক্যাল পর্যায়ে উত্তীর্ণ করা হয়েছে দেশটিতে।

প্রধানমন্ত্রী থেরেসা মে তার বাসভবন ডাউনিং স্ট্রিটে এক বিবৃতিতে জানিয়েছেন, সালমান আবেদি একাই ম্যানচেষ্টারে বিস্ফোরণ ঘটিয়েছে ক না, সে ব্যাপারে নিশ্চিত হতে না পারায় সর্বোচ্চ সতর্কতা ক্রিটিক্যাল পর্যায়ে উত্তীর্ণ করা হয়েছে। এখন গুরুত্বপূর্ণ স্থাপনাগুলো রক্ষায় সেনাবাহিনী মোতায়েন করা হবে।

তিনি আরও বলেন, পরবর্তী সময়ে কনসার্টসহ বিভিন্ন আয়োজনেও সেনাবাহিনী মোতায়েন করা হবে। পুলিশ কর্মকর্তাদের নির্দেশে তারা কাজ করবেন। এটা একটা নির্মম সন্ত্রাসী হামলা। হামলাকারীর টার্গেট ছিল অসহায় শিশু কিশোর। জনগণকে আতঙ্কিত না হওয়ারও আহ্বান জানান তিনি।

সোমবার রাতের ওই আত্মঘাতী হামলায় ২২ জন নিহত ও আহত হয়েছেন কমপক্ষে ৫৯ জন। ইতোমধ্যে হামলার দায় স্বীকার করেছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)।

গ্রাডের কনসার্টে আত্মঘাতী বোমা হামলাকারী সালমান আবেদি (২২) বলে ধারণা করছে ব্রিটেনের পুলিশ। ম্যানচেস্টারে জন্ম নেয়া সালমান আবেদির পরিবার লিবিয়া থেকে এসেছে।

ম্যানচেস্টারের পুলিশ বলছে, এই হামলা সালমান আবেদি একা চালিয়েছে নাকি তার অন্য কোনো সহযোগী ছিল পুলিশের অনুসন্ধানে সেটাই অগ্রাধিকার পাচ্ছে। ইতোমধ্যেই ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে ২৩ বছর বয়সি একজনকে আটক করেছে পুলিশ।

পুলিশের ধারণা, অ্যারেনার সিনেমাহল চত্বরে স্থানীয় সময় রাত সাড়ে দশটার পর বোমা ফাটিয়ে আত্মঘাতী হন সালমান। মার্কিন সঙ্গীতশিল্পী অ্যারিয়ানা গ্রান্দ তার কনসার্টে সর্বশেষ গানটি গাওয়ার ঠিক পরের মুহূর্তেই তার ভক্তরা হল ছেড়ে বের হতে শুরু করলে বোমা হামলাটি হয়।

নিহতদের স্মরণে মঙ্গলবার হাজার হাজার মানুষ ম্যানচেস্টারের কেন্দ্রে উপস্থিত হন।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন