মৃত্যুর পরও মায়ের দুধ খেল অবুঝ শিশু!

  25-05-2017 11:21AM

পিএনএস ডেস্ক: একটি নির্দিষ্ট বয়স পর্যন্ত সন্তান তার মায়ের বুকের দুধ পান করবে এটাই স্বভাবিক। কিন্তু ভারতে ঘটেছে এক চরম মানবিক ঘটনা। মা মারা যাওয়ার পরও ১৭ মাস বয়সের সন্তান তার মায়ের বুকের দুধ পান করছে। কি করে এই শিশুটি বুঝবে যে তার মা মারা গেছে।

ভারতের মধ্য প্রদেশের দামোহ জেলায় এই মানবিক ঘটনা ঘটেছে। দামোহ পুলিশ বলছে, বুধবার সকালে রেল স্টেশনের পাশে আমরা একজন নারীকে পড়ে থাকতে দেখি এবং পাশেই এক শিশু ওই নারীর দুধ পান করছিল। আমরা বুঝতে পারিনি যে ওই নারী মারা গেছেন।

প্রত্যক্ষদর্শী মানু বালমিকি বলেন, একজন নারীকে রেললাইনের পাশে পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দিই। কাছে গিয়ে দেখি একটি শিশু কাঁদছে আর মায়ের বুকের দুধ পান করছে।

পুলিশ অফিসার নান্দরাম বলেন, শিশুটি কাঁদছিল এবং মায়ের কোনো সাড়া পাচ্ছিল না। তিনি বলেন, এই রকম দৃশ্য আমি কখনো দেখি নাই এটা সত্যি খুবই বেদনাদায়ক এবং আমরা যারা সেখানে উপস্থিত ছিলাম তাদের সবার চোখ পানিতে ভিজে গিয়েছিল।

তিনি আরও বলেন, লাশটি ময়নাতদন্তের জন্য পাঠিয়েছি। তারপরই জানা যাবে কিভাবে শিশুটির মায়ের মৃত্যু হয়েছে। শিশুটিকে স্থানীয় শিশু উন্নয়ন কেন্দ্রে দেওয়া হয়েছে এবং আমরা চেষ্টা করছি এই শিশু এবং নারীর পারিবারের খোঁজ বের করার।

হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, শিশুটিকে সকাল ১০টায় হাসপাতালে নিয়ে অসা হয়। আমরা প্রাথমিক পরীক্ষা করে দেখেছি সে সম্পূর্ণ সুস্থ। পরে তাকে পুলিশে হস্তান্তর করা হয়।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন