ফ্লোরিডায় নওমুসলিমের ধর্মবিশ্বাসে আঘাত করায় দুই রুমমেটকে হত্যার অভিযোগ!

  26-05-2017 04:52PM


পিএনএস ডেস্ক: ফ্লোরিডার এক নওমুসলিমের ধর্ম বিশ্বাসে আঘাত করায় তার দুই রুমমেটকে হত্যা করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় গত শুক্রবার সন্ধ্যায় ১৮ বছর বয়সী নওমুসলিম যুবক ডেভন আর্থারকে গ্রেপ্তার করে বলে পুলিশ জানিয়েছে।

পুলিশের বলছে, হত্যাকাণ্ডের শিকার জেরেমি হিমেলম্যান (২২) ও অ্যান্ড্রু ওনেসচুক (১৮) কে গুলিবিদ্ধ অবস্থায় তাদের মৃতদেহের উপরের অংশ ও মাথা খুঁজে পাওয়া গেছে।

আর্থার বলেছিলেন, তিনি এবং ওই যুগল একটি সাধারণ নব্য নাৎসি বিশ্বাসে বিশ্বাসী ছিলেন কিন্তু সম্প্রতি তিনি ইসলাম ধর্ম গ্রহণ করেন।

সন্দেহভাজন হত্যাকারী বলেন, হিমেলমান ও ওনেশুক তার নতুন ধর্ম বিশ্বাসকে অপমান করতো। তিনি আরো বলেন, বিশ্বব্যাপী মুসলিম বিরোধী প্রতিক্রিয়া সম্পর্কেও তিনি উদ্বিগ্ন ছিলেন ।

তবে স্থানীয় পুলিশ বলছে, এটি সুস্পষ্ট নয় যে, এই তিনজন কতদিন একসঙ্গে বাস করতেন এবং আর্থারের ধর্মান্তরিত হওয়া ও সহিংসতা ঘটনার মধ্যকার সময় কত ছিল।

আর্থার দুটি হত্যাকান্ড, দুটি উত্তেজিত হামলা এবং তিনটি সশস্ত্র অপহরণ অভিযোগর মুখোমুখি।

কর্তৃপক্ষ আরো বলেছে , ব্র্যান্ডন রাসেল নামে আরেকজন ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। কিন্তু তার বিরুদ্ধে আনীত অভিযোগগুলি উল্লেখ করা হয়নি।

সোমবার ডেইলি নিউজের প্রতিবেদনে বলা হয়,একটি ফেডারেল অভিযোগ জানিয়েছে, রাসেল আর্থারের আরেক রুমমেট ছিলেন এবং তিনি ফেডারেল বিস্ফোরক আইন লঙ্ঘন করেছেন।

অভিযোগের কারণে, দু’জন মৃত লোককে খুঁজে বের করতে,রাসেল শুক্রবারে আর্মি ন্যাশনাল গার্ড ট্রেনিং থেকে ফিরে এসেছিলেন এবং এক দিন পরে তাকে গ্রেপ্তার করা হয় যখন ফ্লোরিডায় গাড়ি চালাইতেছিলেন।

ফেডারেল কর্তৃপক্ষ বলছেন, তারা রাসেলের বাড়িতে এবং গ্যারেজে অনুসন্ধানের সময় বোমা তৈরির উপকরণ যেমন এ্যামোনিয়াম নাইট্রেট এবং তেজস্ক্রিয় পদার্থ পেয়েছেন। রাসেল, কথিত ডানপন্থী উইংসন্ত্রাসী টিমোথি ম্যাকভীয় প্রণীত ছবি তার শোবার ঘরে রেখেছিল।

যাই হোক, আর্থার বলেন, তার রুমমেট নব্য নাৎসি চ্যাট রুমে চ্যাট করছিলেন এবং তারা বলেছিলেন যে, তিনি মানুষজনকে হত্যা এবং অবকাঠামোতে বোমা হামলা করার হুমকি দিয়েছেন। সূত্র: নিউইয়র্ক ডেইলি নিউজ

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন