মুসলিম তরুণীদের রক্ষা করতে গিয়ে প্রাণ গেল দুই মার্কিনির

  28-05-2017 12:22PM


পিএনএস ডেস্ক: যুক্তরাষ্ট্রের অরেগন রাজ্যের পোর্টল্যান্ডে ট্রেনে এক ব্যক্তি দুই হিজাব পরা তরুণীকে উত্ত্যক্ত করছিল। এ সময় কয়েকজন যাত্রী সে তরুণীদের রক্ষা করতে এগিয়ে আসে। পরবর্তীতে সেই উত্ত্যক্তকারীর ছুরিকাঘাতে দুই যাত্রী নিহত হয়েছে। ইসলামের পবিত্র মাস রমজান শুরু হওয়ার কয়েক ঘণ্টা আগে এই হামলার ঘটনা ঘটে।

হিজাব পরে থাকা দুই তরুণীকে এক ব্যক্তি উত্ত্যক্ত করছিল। এ সময় বাধা দেওয়ায় তিন যাত্রীকে ছুরিকাঘাত করে ওই উত্ত্যক্তকারী, শনিবার জানিয়েছে পুলিশ। স্থানীয় সময় শুক্রবার বিকালের এই ঘটনায় ঘটনাস্থলে একজন নিহত এবং হাসপাতালে নেওয়ার পর আরেকজন মারা যান। গুরুতর আহত আরেক যাত্রী হাসপাতালে ভর্তি আছেন।

এ ঘটনার কিছুক্ষণের মধ্যেই হামলাকারীকে গ্রেপ্তার করে পুলিশ। পোর্টল্যান্ডের বাসিন্দা জেরেমি যোশেফ খ্রিস্টিয়ান নামের ৩৫ বছর বয়সী এই হামলাকারী একজন দাগী অপরাধী বলে জানিয়েছে পুলিশ।

এক বিবৃতিতে পোর্টল্যান্ড পুলিশ বিভাগ জানিয়েছে, ট্রেনটির যাত্রী ওই দুই তরুণীর মধ্যে একজন মুসলিম নারীদের মতো হিজাব পরিহিত ছিলেন, খ্রিস্টিয়ান তাদের লক্ষ্য করে জাতি ও ধর্ম নিয়ে চিৎকার করে বিদ্বেষমূলক কথাবার্তা বলতে থাকে।

এ সময় ট্রেনটির তিন যাত্রী খ্রিস্টিয়ানকে বাধা দেওয়ার চেষ্টা করলে সে ওই তিনজনকে ছুরিকাঘাত করে।

এদের মধ্যে অরিগনের হ্যাপি ভ্যালির বাসিন্দা ৫৩ বছর বয়সী রিকি জন বেস্ট ঘটনাস্থলেই নিহত হন। সাউথইস্ট পোর্টল্যান্ডের বাসিন্দা ২৩ বছর বয়সী তালিয়েসিন মিরদিন নামকাই মেচে হাসপাতালে নেওয়ার পর মারা যান, জানিয়েছে পুলিশ।

আহত তৃতীয়জন সাউথইস্ট পোর্টল্যান্ডের বাসিন্দা ২১ বছর বয়সী মিকাহ ডেভিড কোলে ফ্লেচার গুরুতর আঘাত নিয়ে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি আছেন। তার প্রাণসংশয়ের আশঙ্কা নেই বলে জানিয়েছে পুলিশ।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন