মার্কিন রণতরীর নিখোঁজ ৭ মার্কিন নাবিকের লাশ উদ্ধার

  

পিএনএস ডেস্ক: জাপান উপকূলে দুর্ঘটনার কবলে পড়া মার্কিন রণতরী ইউএসএস ফিটজজেরাল্ডের নিখোঁজ সাত সেনার লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল একটি বাণিজ্যিক জাহাজের সঙ্গে ধাক্কা লেগে দুর্ঘটনা কবলিত হয় রণতরীটি। এর পর রণতরীটির সাত সেনা নিখোঁজ হয়। জাপানের স্থানীয় সময় রোববার সকালে নিহত সেনাদের লাশ উদ্ধার করা হয়েছে বলে মার্কিন নৌবাহিনীর তরফ থেকে নিশ্চিত করা হয়েছে।

শনিবার জাপানের স্থানীয় সময় রাত আড়াইটার দিকে ইয়োকোসুকা থেকে ৫৬ নটিক্যাল মাইল দক্ষিণ-পশ্চিমে কন্টেইনারবাহী জাহাজ এসিএক্স ক্রিস্টালের সঙ্গে ইউএসএস ফিটজজেরাল্ড মার্কিন যুদ্ধজাহাজটির সংঘর্ষ হয়। দুর্ঘটনার পরে হেলিকপ্টারে করে তিন সেনাকে আহত অবস্থায় উদ্ধার করা হয়।

Fitzgerald

মার্কিন নৌবাহিনী জানিয়েছে, রোববার রণতরীর ক্ষতিগ্রস্ত একটি কম্পার্টমেন্ট থেকে ওই সেনাদের লাশ উদ্ধার করেছেন উদ্ধারকর্মীরা। তাদের জাপানের একটি হাসপাতালে নেয়া হয়েছে। ওই সেনাদের পরিচয় এখনও জানা যায়নি।

নৌবাহিনীর ৭ম নৌবহর জানিয়েছে, রণতরীটি রোববার সকালেই জাপান উপকূলে এর ঘাঁটিতে ফিরে এসেছে। রণতরীটি ফিরে আসার পরেই নিখোঁজ সেনাদের উদ্ধার করা সম্ভব হয়েছে।

নৌবাহিনীর তরফ থেকে জানানো হয়েছে, ‘এই কঠিন সময়ে নিহত সেনাদের পরিবার এবং স্বজনদের সহায়তা প্রয়োজন। তদন্ত প্রক্রিয়া শেষে নিহত সেনাদের পরিচয় প্রকাশ করা হবে।’ নিহত সেনাদের মরদেহ ইয়োকোসুকা মার্কিন সামরিক হাসপাতালে নেয়া হয়েছে।


পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech