কাশ্মীরে ১৬ তীর্থযাত্রী নিহত

  

পিএনএস ডেস্ক: ভারতের জম্মু-কাশ্মীরে অমরনাথ তীর্থযাত্রী বোঝাই একটি বাস গভীর খাদে পড়ে এখনও পর্যন্ত ১৬ জন তীর্থযাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ৩৫ জন।

রবিবার দুপুরে জম্মু-শ্রীনগর হাইওয়েতে রামবান জেলায় বানিহালের কাছে ওই বাসটি রাস্তা থেকে পিছলে পাশের নাশরানা নালাতে পড়ে এই হতাহতের ঘটনা ঘটে। দুর্ঘটনাগ্রস্ত বাসটিতে অন্তত অর্ধশাধিক যাত্রী ছিলেন বলে খররে জানা হয়।

রামবনের সিনিয়র পুলিশ সুপার মোহন লাল জানান, ‘বানিহালের কাছে জম্মু-শ্রীনগর জাতীয় সড়কের ওপর দিয়ে বাসটি যাওযার সময় নিচের একটি খাদে পড়ে যায়’। উদ্ধার কাজ চলছে’।

দুর্ঘটনার খবর পেয়েই সেখানে ছুটে আসের স্থানীয় মানুষরা। তারাই প্রথমে উদ্ধারকাজে হাত লাগায়। পরে সেনাবাহিনী উদ্ধারকাজ শুরু করে। এখন পর্যন্ত জানা গেছে বানিহালের কাছে গিয়ে বাসটির চাকা ফেটে গিয়েই এই দুর্ঘটনা ঘটে। আহতদের উদ্ধারে বিমান বাহিনীর হেলিকপ্টারকেও কাজে লাগানো হয়েছে। ১৯ জন যাত্রীকে হেলিকপ্টারে করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

এই ঘটনায় শোক প্রকাশ করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ট্যুইট বার্তায় মোদি জানান, ‘জম্মু-কাশ্মীরে বাস দুর্ঘটনায় অমরনাথ তীর্থযাত্রীদের প্রাণহানির হওয়ার ঘটনায় আমি সত্যিই মর্মাহত। আমার মন সব সময় নিহতদের পরিবারের স্বজনদের সঙ্গে রয়েছে। দুর্ঘটনায় যারা আহত হয়েছেন তাদের দ্রুত আরোগ্য কামনা করি’।

শোক প্রকাশ জানিয়েছেন কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতিও। কয়েকদিন আগেই দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগে তীর্থযাত্রী বোঝাই একটি জঙ্গি হামলায় ৮ জন যাত্রী নিহত হয়। সেই ঘটনার পরই এই মর্মান্তিক বাস দুর্ঘটনা। ওই হামলায় আহত হয়েছিল ১৯ জন।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech