ছেলে-জামাইকে সিনেট কমিটির তলব, ট্রাম্প-অ্যাটর্নি জেনারেলের বাক-বিতণ্ডা!

  21-07-2017 11:24AM


পিএনএস ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রুশ হস্তক্ষেপের অভিযোগ সম্বন্ধে জানতে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ছেলে জুনিয়র ট্রাম্প, প্রেসিডেন্টের জামাই জ্যারেড কুশনার এবং ট্রাম্পের প্রাক্তন প্রচারসচিব পল ম্যানাফোর্টকে তলব করেছে মার্কিন সিনেট। আগামী সপ্তাহে সিনেটের এক বিশেষ কমিটি এই তিন জনকে জিজ্ঞাসাবাদ করবে বলে খবর দিয়েছে মার্কিন গণমাধ্যমগুলো।

খবরে বলা হয়, প্রেসিডেন্ট নির্বাচনের আগে ট্রাম্পের প্রচারে সব থেকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন এই তিন জন। মার্কিন সিনেটের গোয়েন্দা কমিটি সূত্রের খবর, ২৪ জুলাই কুশনারকে প্রশ্ন করা হবে। ২৬ জুলাই, কমিটির মুখোমুখি হবেন জুনিয়র ট্রাম্প ও ম্যানাফোর্ট।

কুশনারের আইনজীবী অ্যাবে লোয়েলের ভাষ্য,‘সিনেটের বিশেষ কমিটির সঙ্গে বরারবরই সহযোগিতা করে এসেছেন আমার মক্কেল। প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে যে জল্পনা চলছে, তার অবসান ঘটাতে সিনেটকে সার্বিক সহায়তা করতে সব সময়ে প্রস্তুত তিনি।’’

নির্বাচনের ফল ঘোষণার আগে থেকেই প্রেসিডেন্ট নির্বাচনে রুশ হস্তক্ষেপের অভিযোগ উঠেছে। সম্প্রতি ফাঁস হয়ে যাওয়া ই-মেল থেকে জানা যায়, প্রচারের সময়ে রুশ প্রতিনিধিদের সঙ্গে একান্তে বৈঠক করেন ট্রাম্প জুনিয়র। সিনেটের বিশেষ গোয়েন্দা কমিটি ছাড়া বিশেষ কৌঁসুলি রবার্ট ম্যুলারকে পৃথকভাবে তদন্ত চালাতেও বলা হয়েছে। এ নিয়ে এর আগে যথেষ্ট বিরক্তি প্রকাশ করেছেন ট্রাম্প। তবে আজ তার ছেলে-জামাইকে সিনেটের তলব নিয়ে এখনো পর্যন্ত কোনো মন্তব্য করেননি তিনি।

তবে এ দিন অ্যাটর্নি জেনারেল জেফ সেশনসের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন ট্রাম্প। এর আগেও নিজের প্রশাসনের নানা কর্তাব্যক্তি সম্পর্কে অসন্তোষ প্রকাশ করেন প্রেসিডেন্ট। সেই তালিকায় নতুন সংযোজন জেফ সেশনস। এ প্রসঙ্গে ডোনাল্ড ট্রাম্প বলেন, রুশ-যোগ তদন্তে থাকবেন না জানলে তিনি জেফ সেশনসকে অ্যাটর্নি জেনারেল পদ মনোনীত করতেন না। ট্রাম্পের এ কথা শুনে সেশনের মন্তব্য,‘আমার বিবেক যত দিন বলবে, আমি তত দিনই এই পদে থাকব।’

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন