দু’বোনকে দেড় বছর ধরে লাগাতার ধর্ষণ বৃদ্ধের!

  21-07-2017 09:59PM

পিএনএস ডেস্ক : গত দেড় বছর ধরে এক নাবালিকা ও তার তেইশ বছরের বোনকে ধর্ষণের অভিযোগ উঠেছে প্রতিবেশী বৃদ্ধের বিরুদ্ধে। সতেরো বছরের মেয়েটি ৬ মাসের অন্তঃসত্ত্বা বলেও জানা গেছে।

এমন ঘটনা জানাজানির পরেও পুলিশে অভিযোগ না জানিয়ে সালিশি বসলো গ্রামে। বাহাত্তর বছরের অভিযুক্ত বৃদ্ধ ও নির্যাতিতা দুই বোনকে বসিয়ে জরিমানা করলেন মাতব্বরেরা। খবর পেয়ে পৌঁছলেও সালিশি সভা থেকে ৫০ হাত দূরে বসে থেকে ফিরে গেল পুলিশ।

ঘটনাস্থল ভারতের কাঁথির মারিশদা থানার ধাউড়িয়াবাড় গ্রাম। শহর থেকে দূরত্ব ১৮ কিলোমিটার। বৃহস্পতিবার এই সালিশি সভার অন্যতম উদ্যোক্তা গ্রামের পঞ্চায়েত সদস্যা বৈশাখী প্রধানের স্বামী মাখনলাল প্রধান। মাখনলাল বলেন, ‘পুলিশে গেলেই যে অভিযুক্ত শাস্তি পাবে এমন নয়। বরং মেয়েগুলোর পরিবারের তুলনায় অভিযুক্ত অনেক বেশি ক্ষমতাশালী। ফলে সে ছাড় পেয়ে যেত।’

সালিশির পক্ষে সওয়াল করেছেন কাঁথি-৩ পঞ্চায়েত সমিতির সভাপতি তৃণমূলের বিকাশ বেজও। সালিশিতে অভিযুক্তকে ২ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। টাকা পেলে দুই বোনকে এক লাখ করে দেয়া হবে। ১৫ হাজার টাকা খরচ হবে অন্তঃসত্ত্বার চিকিৎসায়। বাকি ৫ হাজার টাকা, ‘গ্রামের সম্মান নষ্ট’ হওয়ার জন্য পাবে গ্রাম কমিটি। জরিমানা দিতে হবে নিগৃহীতাদের বাবাকেও। তার ‘অপরাধ’ মেয়েদের আগলে রাখতে না পারা।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন