মুম্বাইয়ে ভবনধসে ৫ জনের মৃত্যু

  25-07-2017 10:07PM

পিএনএস ডেস্ক : ভারতের মুম্বাইয়ে একটি চারতলা ভবন ধসে পড়ে পাঁচজন নিহত হয়েছেন। ভবনটিতে আরো অন্তত ৩০ জন আটকা পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

মঙ্গলবার সকালে পূর্ব মুম্বাইয়ের ঘাটকোপার এলাকায় এই দুর্ঘটনা ঘটে। বিকেল পর্যন্ত ধসে পড়া ভবনটি থেকে ১১ জনকে জীবিত উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পৌর কর্তৃপক্ষ জানিয়েছে, ভবনটিতে একটি নার্সিং হোমও ছিল। তবে সেটির রক্ষণাবেক্ষণের কাজ চলায় সেখানে অনেক বেশি রোগী ছিল না।

মহারাষ্ট্রের গৃহায়ণমন্ত্রী প্রকাশ মেহতা বার্তা সংস্থা এএনআইকে বলেন, ‘চারজন নিহত হওয়ার কথা হাসপাতাল কর্তৃপক্ষ নিশ্চিত করেছে।’

মুম্বাই ফায়ার সার্ভিসের মুখ্য কর্মকর্তা প্রভাত রাহাংডালে জানান, সকাল পৌনে ১১টার দিকে ঘাটকোপারের দামোদার পার্ক এলাকার ওই চারতলা ভবনটি ধসে পড়ে। এর পর থেকে বহু লোক নিখোঁজ রয়েছেন। ধারণা করা হচ্ছে, এরা ধ্বংসস্তূপের ভেতর চাপা পড়েছেন।

তিনি বলেন, ‘ভবনটির চারটি তলাই ধসে পড়েছে। এর ভেতর ৩০ থেকে ৪০ জন আটকা পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। এখন পর্যন্ত ১১ জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।’

সকালে ভবনধসের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছেন ফায়ার সার্ভিস ও উদ্ধারকারী দলের সদস্যরা। দ্রুত তাঁরা ধ্বংসাবশেষ সরিয়ে উদ্ধারকাজ শুরু করেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন