মৃত্যুর আড়াই বছর পর বাবা হলেন পুলিশ কর্মকর্তা!

  27-07-2017 02:50PM

পিএনএস ডেস্ক : প্রায় আড়াই বছর পেরিয়েছে মারা গেছেন ভদ্রলোক। সম্প্রতি বাবা হলেন তিনি! এই দীর্ঘ সময় পর একটি ফুটফুটে কন্যা শিশুর জন্ম দিলেন তারই বিধবা স্ত্রী!

নিউ ইয়র্ক পুলিশ ডিপার্টমেন্টের কর্মকর্তা ওয়েনজিয়ান লিউ দায়িত্ব পালনকালে গুলিতে নিহত হন ২০১৪ সালের ২০ ডিসেম্বর। তিনি ছিলেন ফার্স্ট গ্রেড গোয়েন্দা কর্মকর্তা। ঘটনার রাতে হাসপাতালে মৃত্যুপথযাত্রী স্বামীর শুক্রাণু জিইয়ে রাখার অনুরোধ করেন স্ত্রী পেই জিয়া 'সানি' লিউ। সেই শুক্রাণুতে জন্ম নিলো মৃত পুলিশ কর্মকর্তার কন্যা শিশু।

এ শিশুর জন্মের সময় উপস্থিত ছিলেন সাহসী কর্মকর্তার বাবা-মা ওয়েই তাং লিউ এবং জিউ ইয়ান লিউ। নিউ ইয়র্ক পুলিশ বিভাগের অনেকেই উপস্থিত ছিলেন সেখানে।

ভিট্রো ফার্টিলাইজেশন নামের এক বিশেষ পদ্ধতিতে গর্ভধারণ করেন সানি। এ পদ্ধতিতে বাবার শুক্রাণু আর মায়ের ডিম্বাণুকে মায়ের দেহের বাইরে নিষিক্ত করা হয়। গবেষণাগারে সৃষ্ট এই ভ্রূণ থেকেই জন্ম নেয় শিশু।

বিধবা স্ত্রী মা হতে পেরে বেজায় খুশি। বলেন, আমি জানতাম মেয়ে হবে আমার। কিন্তু বন্ধুরা বলেছিল, তুমি তো সনোগ্রামস করোনি। কিন্তু আমিই ঠিক ভেবেছিলাম।

ওয়েনজিয়ান আর সানি বিয়ের পর মাত্র কয়েক মাসের সংসার করেছেন। এরই মধ্যে এমন হৃদয়বিদারক ঘটনা ঘটে গেলো। নতুন বউ বিধবা হলেন। কিন্তু মৃত্যুর আগ মুহূর্তে সানির সিদ্ধান্তে শুক্রাণু রাখ হয় স্বামীর। সানি জানান, ওর মৃত্যুর কিছু দিন আগে থেকেই আমরা একটা সন্তানের কথা ভাবছিলাম।
নিউ ইয়র্কে বড় ধরনের সন্ত্রাস গ্রুপের বিরুদ্ধে কাজ করতে গিয়ে গুলিতে নিহত হন লিউ এবং তার সহকর্মী রাফায়েল। এরা সাধারণত ব্রুকলিনের শহরতলীতে কাজ করতেন। কিন্তু বিশেষ কাজের দায়িত্ব দেওয়া হয় তাদের।

পুলিশ কমিশানার উইলিয়াম ব্রাটন এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছিলেন, গাড়িতে বসে থাকা অবস্থায় আততায়ী আসে এবং দুজনকে গুলি করে হত্যা করে। কোন ধরনের হুমকি বা জানান না দিয়েই তাদের মেরে ফেলা হয়। সূত্র : সিএনএন

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন