নওয়াজের শূন্য আসনে তার স্ত্রী

  


পিএনএস ডেস্ক: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের শূন্য আসনে তার স্ত্রী কুলসুম নওয়াজকে মনোনয়ন দিয়েছে দেশটির ক্ষমতাসীন পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ বা পিএমএল-এন। আগামী মাসের ১৭ তারিখে লাহোরের এ আসনে উপনির্বাচন হওয়ার কথা রয়েছে।

পানামা পেপারসকে কেন্দ্র করে পাক সুপ্রিম কোর্ট নওয়াজকে অযোগ্য ঘোষণা করায় প্রধানমন্ত্রী পদ থেকে গত মাসের ১৮ তারিখে সরে দাঁড়াতে বাধ্য হয়েছিলেন নওয়াজ। একই সাথে তার আসন এন-১২০ শূন্য হয়ে যায়।

পাকিস্তান নির্বাচন কমিশনের লাহোর দফতর আজ(শুক্রবার) জানিয়েছে, শূন্য আসনে কুলসুমের নওয়াজের পক্ষে মনোনয়ন পত্র জমা দেন আসিফ কিরমানি এবং ক্যাপ্টেন সাফদার।

আসন্ন উপনির্বাচন ইমরান খানসহ নওয়াজ বিরোধীদের ওয়াটারলু হবে বলেও ঘোষণা করেন কিরমানি। মনোনয়ন পত্র জমা দেয়ার পর সংবাদ মাধ্যম এবং দলীয় কর্মীদের উদ্দেশ্যে দেয়া বক্তব্যে এ কথা বলেন তিনি। বিশ্বের অন্যতম বিখ্যাত যুদ্ধের ময়দান ওয়াটারলু। ১৮১৫ সালের ১৮ জুনে ঐতিহাসিক ওয়াটারলু যুদ্ধে ডিউক অফ ওয়েলিংটনের কাছে পরাজিত হয়েছিলেন ফরাসি সম্রাট নেপোলিয়ন বোনপার্ট।

এদিকে, একই আসনে আজ ভোরে মনোনয়ন পত্র জমা দিয়েছেন পাকিস্তান তেহরিকে ইনসাফ বা পিটিআই’য়ের প্রার্থী ডা. ইয়াসমিন রাশিদ।

নওয়াজের শূন্য আসনে তার ছোট ভাই পাঞ্জাবের মুখ্যমন্ত্রী শাহবাজ শরীফ নির্বাচন করবেন বলে সাবেক প্রধানমন্ত্রী আগে ঘোষণা করেছিলেন। কিন্তু দলীয় সদস্যরা পাঞ্জাবে শাহবাজের উপস্থিতির ওপর গুরুত্বারোপ করায় এ পরিকল্পনা থেকে সরে আসে পিএমএল-এন।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech