পাকিস্তান সেনাবাহিনীকে লক্ষ্য করে আত্মঘাতী হামলায় নিহত ১৫

  

পিএনএস ডেস্ক: পাকিস্তানের কোয়েটা শহরে সেনাবাহিনীর একটি ট্রাক লক্ষ্য করে আত্মঘাতী হামলায় অন্তত ১‌৫ জন নিহত ও ২৫ জন আহত হয়েছে বলে জানা গেছে। নিহতদের মধ্যে সাতজন সাধারণ মানুষ রয়েছে।

এছাড়াও রয়েছেন পাকিস্তান সেনাবাহিনীর বেশ কয়েকজন কর্মকর্তারাও।
পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ বিভাগ জানিয়েছে, কড়া নিরাপত্তায় ঘেরা কোয়েটার ব্যস্ত পিশিন স্টপে শনিবার রাতে সামরিক ট্রাক লক্ষ্য আত্মঘাতী হামলা চালায় জঙ্গিরা। মুহূর্তে আশপাশের কয়েকটি গাড়িতে আগুন ধরে যায়। পাকিস্তান আইএসপিআরের দাবি, জঙ্গিরা নিজেদের শরীরে বোমা বেঁধে পাকিস্তান সেনাবাহিনীর ট্রাকের সঙ্গে নিজেদের উড়িয়ে দেয়। যদিও এই ঘটনার পিছনে কোন জঙ্গি সংগঠন আছে তা কেউ জানায়নি।

বেলুচিস্তানের প্রাদেশিক স্বরাষ্ট্রমন্ত্রী সরফরাজ বুগতি জানিয়েছেন, জঙ্গিরা সামরিক বাহিনীর ট্রাক লক্ষ্য করে বোমা হামলা চালায়। তবে তার দাবি, এই হামলা আত্মঘাতী নাকি রিমোট কন্ট্রোলের সাহায্যে চালানো হয়েছে তা এখনও জানা যায়নি। এই ঘটনায় আহতদেরকে কোয়েটা শহরের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অন্যদিকে, ঘটনার পরেই গোটা পাকিস্তানের নিরাপত্তা বাড়িয়ে দেওয়া হয়েছে। আগামীকাল সোমবার পাকিস্তানের স্বাধীনতা দিবস। তার আগে এই ঘটনায় নিঃসন্দেহে চাপ বেড়েছে দেশের সামরিক কর্মকর্তাদের ওপর। তবে পর্যবেক্ষকদের একাংশের দাবি, পাকিস্তানের মাটিতে জঙ্গিদের প্রশয় দেওয়ার ফল ভোগ করছে সেখানকার মানুষ।



পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech