ইরানের সঙ্গে সম্পর্কোন্নয়নে ইরাকের সাহায্য চায় সৌদি আরব

  15-08-2017 01:19PM


পিএনএস, ডেস্ক: ইরানের সঙ্গে সম্পর্কোন্নয়নে ইরাকের সাহায্য চায় সৌদি আরব। দেশটির সরকার রিয়াদ ও তেহরানের মধ্যে সম্পর্কোন্নয়নে ইরাকের প্রধানমন্ত্রীর সাহায্য চেয়েছে। ইরাকের পররাষ্ট্রমন্ত্রী কাসিম আল আরাজির বরাত দিয়ে দেশটির স্যাটেলাইট চ্যানেল আলগাদেরে জানানো হয়েছে, ইরানের সঙ্গে সম্পর্কোন্নয়নে ইরাকের প্রধানমন্ত্রী হায়দার আল এবাদির সাহায্য চেয়েছেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান।

রোববার আল আরাজি বলেন, সৌদি আরবে আমাদের সফরের সময় তারা আমাদের কাছে এমন আহ্বান জানিয়েছেন। আমরা ইরানের সঙ্গে কথা বলেছি। এই বিষয়টিকে ইতিবাচক হিসেবেই দেখছে ইরান। তিনি আরো বলেন, ইরাক যে বিজয় অর্জন করেছে তারপর থেকেই আমাদের অবস্থান এবং ক্ষমতায়নকে গুরুত্ব দিতে শুরু করেছে সৌদি আরব। ইরান ও সৌদি আরবের মধ্যে সম্পর্কোন্নয়নকে ইতিবাচক প্রক্রিয়া বলে উল্লেখ করেছেন আল আরাজি।

ইরানের উচ্চ পদস্থ কর্মকর্তাদের সঙ্গে বিভিন্ন বিষয়ে আলোচনা করতে শনিবার রাজধানী তেহরানে পৌঁছেন আল আরাজি। এর আগে গত জুলাই মাসে সৌদি আরব সফর করেন তিনি। আল আরাজির বরাত দিয়ে ইরানের সংবাদ সংস্থা আইএসএনএ জানিয়েছে, ইরানের সঙ্গে অস্থিরতা কমাতে চান যুবরাজ মোহাম্মদ বিন সালমান।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন