কাশ্মীরি যোদ্ধাদের কালো তালিকাভুক্ত করায় যুক্তরাষ্ট্রের প্রতি পাকিস্তানের নিন্দা

  18-08-2017 01:03PM


পিএনএস ডেস্ক: ভারত অধিকৃত জম্মু-কাশ্মীরের স্বাধীনতাকামী সংগঠন হিজবুল মুজাহিদিনকে সন্ত্রাসী সংগঠন হিসেবে কালো তালিকাভুক্ত করেছে যুক্তরাষ্ট্র। মার্কিন এ পদক্ষেপের নিন্দা করেছে পাকিস্তান।

মার্কিন পররাষ্ট্র দপ্তর জানিয়েছে, হিজবুল মুজাহিদিনের সঙ্গে যুক্তরাষ্ট্রের নাগরিক কিংবা যুক্তরাষ্ট্রে বসবাসরত ব্যক্তিদের সব ধরনের সম্পর্ক ও লেনদেন নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া, মার্কিন ভূখণ্ডে সংগঠনটির কোনো সম্পদ পাওয়া গেলে তা জব্দ করা হবে।

এ সম্পর্কে ভৃহস্পতিবার সাপ্তাহিক ব্রিফিংয়ে পাক পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র নাফিস জাকারিয়া বলেন, কাশ্মীর ইস্যু হচ্ছে আন্তর্জাতিকভাবে স্বীকৃত একটি সমস্যা এবং এ বিষয়ে জাতিসংঘে পাস হওয়া একটি প্রস্তাব রয়েছে যা ৭০ বছরেও বাস্তবায়ন হয় নি। তারপরও মার্কিন সরকার এ সিদ্ধান্ত নেয়ায় ইসলামাবাদ হতাশ। তিনি বলেন, মার্কিন এ পদক্ষেপ সম্পূর্ণভাবে অন্যায়।

বুধবার মার্কিন সরকার হিজবুল মুজাহিদিনকে সন্ত্রাসী সংগঠন হিসেবে কালো তালিকাভুক্ত করার পর আযাদ কাশ্মীরের রাজধানী মুজাফফরাবাদে শত শত মানুষ জড়ো হয়ে মার্কিন বিরোধী স্লোগান দেয়। ওয়াশিংটন আগেই হিজবুল মুজাহিদিনের নেতা সাইয়্যেদ সালাহউদ্দিনকে আন্তর্জাতিক সন্ত্রাসী হিসেবে ঘোষণা দিয়েছে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন