‘ট্রাম্পকে হত্যা করা হোক’ মন্তব্য করে পদত্যাগ করলেন মার্কিন সিনেটর

  20-08-2017 02:49PM


পিএনএস ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হত্যা চেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিয়ে পদত্যাগ করতে হলো ডেমোক্রেট দলের একজন সিনেটরকে। তিনি ডেমোক্রেট দল থেকে মিসৌরির সিনেটর মারিয়া চ্যাপেলে-নাদাল।

শার্লোটসভিলে শ্বেতাঙ্গ উগ্রপন্থী ও বর্ণবাদ বিরোধীদের মধ্যে সহিংসতায় প্রেসিডেন্ট ট্রাম্প শ্বেতাঙ্গ ইস্যুতে যে মন্তব্য করেছেন তার প্রতিক্রিয়া দিয়েছিলেন মারিয়া।

তিনি লিখেছিলেন, তিনি আশা করেন প্রেসিডেন্ট ট্রাম্পকে হত্যা করা হোক। তার এমন মন্তব্যের কারণে তার ওপর তীব্র চাপ বাড়তে থাকে। এক পর্যায়ে সিনেটর মারিয়া পদত্যাগে বাধ্য হন।

শার্লোটসভিলের সহিংসতার জন্য প্রেসিডেন্ট ট্রাম্প দুই পক্ষকেই দায়ী করেন। এর জবাবে বৃহস্পতিবার সকালে ফেসবুকে পোস্ট দেন মারিয়া। কানসাস সিটি স্টারকে এ প্রসঙ্গে তিনি বলেন, ওই পোস্টে আমি বলেছিলাম আমি বাস্তবিকই ট্রাম্পকে ঘৃণা করি। তিনি ক্ষত ও ভীতি সৃষ্টি করছেন। এটাই ছিল আমার মূল পোস্ট।

এমন পোস্ট দেয়ার পর বিপুল পরিমাণ প্রতিক্রিয়া আসতে থাকে। এর একটিতে প্রতিক্রিয়ার জবাবে তিনি লিখেছিলেন, আমি আশা করি ট্রাম্পকে হত্যা করা হোক। পরে অবশ্য মারিয়া চ্যাপেলে নাদাল বলেছেন, তিনি আক্ষরিক অর্থে প্রেসিডেন্টকে কোনো ক্ষতি করার অর্থে ওই কথা লেখেন নি। তিনি শুধু তার কথায় হতাশা প্রকাশ করতে এ কথা লিখেছিলেন।

মারিয়া বলেন, আমি যা লিখেছিলাম, আসলে তা বুঝাতে চাইনি। সেন্ট লুইস থেকে কেউ একজন আমার প্রতিক্রিয়া চাইতে আমি অমন মন্তব্য করেছিলাম। তিনি আরো বলেন, অনেক মানুষ এখন শ্বেতাঙ্গ উগ্রপন্থীদের ভয়ে ভীত। এসব শ্বেতাঙ্গ ভীতির সৃষ্টি করছে। তাদের কারণে মানুষ রাস্তায় বেরুতে ভয় পাচ্ছে।

ফার্গুসনের চেয়ে এ অবস্থা বেশি খারাপ। উল্লেখ্য, মারিয়া ফেসবুকে ট্রাম্পকে নিয়ে ওই পোস্ট দেয়ার অল্প সময়ের মধ্যে তা মুছে দেন। কিন্তু ততক্ষণে ওই পোস্টের স্ক্রিন শট ছড়িয়ে পড়েছে সামাজিক মিডিয়ায়। এ জন্য বিষয়টি গোয়েন্দা সংস্থার নজরে আসে। চারদিক তেকে চাপ বাড়তে থাকে। ফলে পদত্যাগ করতে বাধ্য হন মারিয়া। সূত্র: ওয়াশিংটন পোস্ট

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন