মালদ্বীপের পার্লামেন্ট সেনাবাহিনীর দখলে

  

পিএনএস ডেস্ক : স্পিকারের অভিশংসন বন্ধ করতে দেশটির সেনাবাহিনী মালদ্বীপের জাতীয় পার্লামেন্টে দখল করে নিয়েছে বলে অভিযোগ করেছেন বিরোধীদলীয় সংসদ সদস্যরা।

সংসদের বিরোধী দল মালদ্বিভিয়ান ডেমোক্রেটিক পার্টির (এমডিপি) নেতা ইমতিয়াজ ফাহমি মঙ্গলবার টুইটারে এ কথা জানান।

তিনি বলেন, সাদা পোশাকে থাকা সেনাবাহিনী সদস্যরা পার্লামেন্ট ভবনে সাংসদদের প্রবেশে বাধা দেয়।

সেনাবাহিনী আবারও পার্লামেন্ট ভবনের দখল নিয়েছে মন্তব্য করে এমডিপির আরেক আইনপ্রণেতা ইভা আবদুল্লাহ বলেন, পরবর্তীতে যখন তারা পার্লামেন্টর ভেতর প্রবেশ করে তখন স্পিকার আবদুল্লাহ মাসীহ মোহাম্মদকে সেনাবাহিনী পরিবেষ্টিত অবস্থায় দেখতে পায়।

তিনি আরও বলেন, প্রেসিডেন্ট আবদুল্লাহ ইয়ামিনের ঘনিষ্ঠজন স্পিকার মাসীহ-এর প্রতি আনা অনাস্থা ভোট বন্ধ করতে অধিবেশন শুরুর ৫ মিনিটের মধ্যেই তা বন্ধ করে দেওয়া হয়।

গত জুলাই থেকে প্রেসিডেন্ট আবদুল্লাহ ইয়ামিনের ঘনিষ্ঠ মিত্র হিসেবে পরিচিত দেশটির পার্লামেন্ট স্পিকার আবদুল্লাহ মাসীহকে অভিসংশনের প্রক্রিয়া শুরু করে তারা। এ লক্ষ্যে সরকারপক্ষ ছেড়ে আসা এমপিদের প্রয়োজনীয় সমর্থন আগেই জোগাড় করা হয়। স্পিকারের বিরুদ্ধে তারা দুর্নীতির প্রশ্রয়দান, অব্যবস্থাপনা এবং অধিকার লঙ্ঘনের অভিযোগ আনেন।

এরপর গত ২৪ জুলাই পার্লামেন্ট ভবনে ঢোকার চেষ্টা করলে দেশটির পুলিশ ও সেনাবাহিনী বিরোধী আইনপ্রণেতাদের সেখান থেকে বের করে দেয়। । তারা দু'জন এমপিকে গ্রেফতারও করে।

পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech