রোমে মিয়ানমার দূতাবাসের সামনে বিক্ষোভ

  

পিএনএস ডেস্ক: রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে ইতালির রাজধানী রোমে মিয়ানমার দূতাবাসের সামনে বাংলাদেশ সমিতির উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি রোমে এ বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, বহুদিন থেকে রোহিঙ্গাদের ওপর চলে আসছে এই বর্বরতা ও নির্মমতা। সম্প্রতি এই অত্যাচার-নির্যাতন বিগত সময়ের সব বর্বরতা পেছনে ফেলে আরাকানের মুসলিম অধ্যুষিত এলাকাকে এক নরক রাজ্যে পরিণত করেছে। বাংলাদেশ সরকার থেকে শুরু করে দেশের বিভিন্ন সংগঠনগুলো প্রতিনিয়ত এই হত্যাযজ্ঞের নিন্দা জ্ঞাপন করছে।

Bisk Club
ব্যানার নিয়ে এই জঘন্য হত্যাযজ্ঞের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন অংশগ্রহণকারীরা। তারা জাতিসংঘসহ বিভিন্ন মানবাধিকার সংস্থার প্রতি আবেদন জানান যেন সব রোহিঙ্গা তাদের নাগরিক অধিকার ফিরে পায়।

বাংলাদেশ সমিতির সার্বিক ব্যবস্থাপনায় এই প্রতিবাদ সভায় অংশগ্রহণ করে তরপিনাতারা মুসলিম সেন্টার, রোমের ইসলামিক ফাউন্ডেশনসহ বাংলাদেশি বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন।

উপস্থিত ছিলেন সমিতির সভাপতি জি এম কিবরিয়া, সিনিয়র সহ-সভাপতি হাসান ইকবাল, আওয়ামী লীগের ইতালি শাখার সাবেক সভাপতি মাহতাব হোসেন, বাংলাদেশ সমিতির প্রধান নির্বাচন কমিশনার কে এম লোকমান হোসেন, কমিশনার আলী আম্বর আশরাফ আলী, নজরুল ইসলাম ও মোজাম্মেল হক পাটোয়ারি প্রমুখ।


পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech