পাকিস্তানে লুকিয়ে আছে দাউদ ইব্রাহিম

  22-09-2017 11:53AM

পিএনএস ডেস্ক: আন্ডারওয়ার্ল্ড ডন এবং ভারতের মুম্বাইয়ে ধারাবাহিক বিস্ফোরণের মূল অভিযুক্ত দাউদ ইব্রাহিম পাকিস্তানে লুকিয়ে আছেন বলে জানিয়েছে পুলিশ।

দাউদ ইব্রাহিমের ভাই ইকবাল কাসকারকে আটকের পর তদন্তকারীদের কাছে তিনি এ তথ্য জানান বলে ভারতীয় পুলিশের দাবি।

ভারতীয় নিরাপত্তা সংস্থাগুলির ‘মোস্ট ওয়ান্টেড’ লিস্টে সবার শীর্ষে রয়েছে কুখ্যাত ডন দাউদের নাম। তবে শত চেষ্টা করেও তাকে আইনের নাগালে আনা যায়নি।

বুধবার মুম্বাইয়ের নাগপাড়া এলাকা থেকে আটক করা হয় ইকবাল কাসকারকে। তার বিরুদ্ধে এক ব্যবসায়ীকে হুমকি, ফোনে চাঁদা দাবির অভিযোগ থাকায় আটক করা হয়।

এ বিষয়ে পুলিশের এক শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন, জিজ্ঞাসাবাদ তদন্তকারীদের দাউদ ইব্রাহিম সম্পর্কে অনেক গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন কাসকার।

তিনি জানান, কাসকারের দাবি, পাকিস্তানেই লুকিয়ে রয়েছেন দাউদ। এমনকী সেখানে ডি-কোম্পানির বেশ কয়েকটি সম্ভাব্য ঠিকানার কথাও জানিয়েছেন তিনি। দাউদের সঙ্গে তার ভাই আনিসও রয়েছেন।

জিজ্ঞাসাবাদে কাসকার আরো জানান, গত তিন বছর ধরে তার ও ভারতে থাকা আত্মীয়দের সঙ্গে যোগাযোগ বন্ধ রেখেছেন দাউদ ইব্রাহিম। গোয়েন্দারা ফোনে আড়ি পাততে পারেন বলেই সতর্ক থেকেছেন তিনি।

অনেক আগে থেকেই পাকিস্তানের বিরুদ্ধে দাউদ ইব্রাহিমকে আশ্রয় দেওয়ার অভিযোগ রয়েছে।

দাউদ এবং ইকবালের এলাকা বলে পরিচিত ডোংরি, পায়ধোনি, ভিন্ডি বাজার ও নাগপাড়ায় কাসকারের গ্যাং বেশ কিছু অবৈধ বাড়ি নির্মাণ ও চাঁদাবাজির মামলায় জড়িত বলে অভিযোগ রয়েছে।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন