পাকিস্তানের সাফল্যে অস্বস্তিতে ভারত

  


পিএনএস ডেস্ক: পাকিস্তানের পররাষ্ট্র দফতরের মুখপাত্র নাফিস জাকারিয়া বলেছেন, ভারত নিয়ন্ত্রণরেখায় বারবার যুদ্ধবিরতি লঙ্ঘন করছে। কারণ, তারা সন্ত্রাসবাদের বিরুদ্ধে যুদ্ধে পাকিস্তানের সাফল্য হজম করতে পারছে না। পাকিস্তানের রাষ্ট্রীয় টেলিভিশনকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

জাকারিয়া বলেন, পাকিস্তানে সন্ত্রাসী কার্যক্রম চালানোর জন্য ভারত এক দিকে আফগান সন্ত্রাসী গোষ্ঠীগুলোকে অর্থায়ন করছে, অন্য দিকে তারা পাক-ভারত নিয়ন্ত্রণরেখায় বেসামরিক জনগণকে লক্ষ্য করে গুলি ছুড়ছে।

তিনি বলেন, ভারতীয় সেনারা কাশ্মিরের নিরীহ বেসামরিক লোকজন এমনকি শিশুদের ওপর কাপুরুষের মতো হামলা করছে। আবার মানবাধিকার লঙ্ঘনের ঘটনাগুলো থেকে বিশ্বের মনোযোগ অন্য দিকে নিয়ে যেতে নানাভাবে চেষ্টা করছে।

পররাষ্ট্র দফতরের মুখপাত্র বলেন, কাশ্মিরে ভারতীয় সেনাদের মানবাধিকার লঙ্ঘনের বিষয়টি সব আন্তর্জাতিক ফোরামে কার্যকরভাবে তুলে ধরেছে পাকিস্তান।

গত আগস্টে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আফগানিস্তান ও দক্ষিণ এশিয়ায় নতুন মার্কিন কৌশল ঘোষণাকালে পাকিস্তানের সমালোচনা করেন। আঞ্চলিক স্থিতিশীলতায় ভারত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বলে উল্লেখ করেন তিনি।


এই অভিযোগের ব্যাপারে তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করে পাকিস্তান। এমনকি দেশটির সেনাপ্রধান তখন বলেছিলেন, এবার বাকি বিশ্বকে সন্ত্রাসবাদের বিরুদ্ধে ‘আরো কিছু’ করতে হবে, পাকিস্তান যথেষ্ট করেছে। নাফিস জাকারিা বলেন, আফগানিস্তানে ভারতের বিতর্কিত ভূমিকা আঞ্চলিক স্থিতিশীলতার স্বার্থে নয় এবং তা পাকিস্তানের কাছেও গ্রহণযোগ্য নয়।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech