ভারতে হাসপাতাল থেকে বাড়ি ফিরেই মারা গেলেন মাম্পি

  17-10-2017 11:13AM

পিএনএস ডেস্ক: তরুণীর গায়ে জ্বর। বেসরকারি ল্যাবে রক্ত পরীক্ষায় ডেঙ্গু ধরা পড়েছে।

গিয়েছিলেন পশ্চিমবঙ্গের বসিরহাট জেলা হাসপাতালে ভর্তি হতে। দেখেন, সেখানে গাদাগাদি ভিড়। একই বেডে শুয়ে তিন-চারজন। মেঝেতেও তিলধারণের জায়গা নেই। সেখানেই স্যালাইন দিয়ে শুইয়ে রাখা হয়েছিল মাম্পিকে (২০)।

বাড়ি যাবেন বলে কান্নাকাটি শুরু করে দেন তিনি। বাড়ির লোকেরও মনে হয়েছিল, এই অবস্থায় ফেলে না রেখে বাড়িতে রেখেই চিকিৎসা চলুক। রবিবার সন্ধ্যা ৭টার দিকে বসিরহাট জেলা হাসপাতাল থেকে বন্ড সই করে বড়জিরাকপুরের দাসপাড়ার বাড়িতে ফিরিয়ে আনা হয় মাম্পিকে। কয়েক ঘণ্টার মধ্যেই ঘন ঘন বমি-পায়খানা শুরু হয়।

মাথায় অসহ্য যন্ত্রণা। মাম্পিকে ফের হাসপাতালে নিয়ে যাওয়ার তোড়জোড় শুরু করেন আত্মীয়েরা। তার আগেই, রাত ১০টার দিকে মৃত্যু হয় মাম্পির।

মাম্পির শ্বশুর স্বপন দাস বসিরহাটের বন কর্মকর্তা। তাঁর ছোট ছেলে রমেন্দুর স্ত্রী মাম্পি। তাঁদের একমাত্র মেয়ে আরিয়ার বয়স মাত্র চার। বাড়ির লোকজন কে কাকে সান্ত্বনা দেবেন, বুঝে উঠতে পারছেন না। মাম্পির ভাসুর শিবেন্দুর আফসোস, হয় তো হাসপাতাল থেকে না আনলেই ভাল ছিল।

উত্তর ২৪ পরগনায় জ্বরের প্রকোপে মৃত্যুর ঘটনা ঘটেই চলেছে নানা প্রান্তে। স্থানীয় মানুষজনের দাবি, গত দু’মাসে বসিরহাট মহকুমায় ৩০ জনেরও বেশি মানুষ মারা গেছেন।

পিএনএস/আনোয়ার


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন