প্রবাসীদের সৌদি আইন মেনে চলার আহ্বান

  21-10-2017 07:56AM



পিএনএস ডেস্ক: প্রবাসের মাটিতে বাংলাদেশের মানহানি হয় এমন কাজ থেকে বিরত থাকতে প্রবাসী বাংলাদেশিদের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত গোলাম মসিহ। সম্প্রতি সৌদি আরবের রাজধানী রিয়াদের হারা (হায়াল ওজারাত) নামক স্থানে বাংলাদেশিদের ধাওয়া পাল্টা ধাওয়া ও আটকের খবর পাওয়া গেছে।

এ ঘটনার পর বর্তমানে ওই স্থানে নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা। প্রবাসী বাংলাদেশিদের সমস্যা ও সমাধান সম্পর্কিত মতবিনিময় সভা ও সংবর্ধনা অনুষ্ঠানে রাষ্ট্রদূত গোলাম মসিহ বলেন, সৌদি আরবে বাংলাদেশিদের অরাজকতার বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশের কথা উল্লেখ করে তিনি বলেন, সৌদি আরবে আমাদের বিশাল শ্রমবাজার। যারা এ শ্রমবাজার নষ্ট করতে চায় তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

সৌদি সরকারের আইন মেনে চলার জন্য প্রবাসীদের অনুরোধ করেন রাষ্ট্রদূত। অন্যদিকে সৌদি আরবের দাম্মাম শহরে সোমবার থেকে এ পর্যন্ত পুলিশি অভিযানে প্রায় ২০০ বাংলাদেশি শ্রমিককে আটক করা হয়েছে বলে জানা গেছে।

আটক বাংলাদেশিরা অনুমতিপত্র ছাড়াই বিভিন্ন কোম্পানিতে বা শপিংমলে কাজ করত। আটককৃতদের জরিমানা করে ছেড়ে দেয়া হবে নাকি দেশে পাঠিয়ে দেয়া হবে তা এখনও জানা যায়নি।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন