মালয়েশিয়ায় ৩ বাংলাদেশী নিহত, আরো ১০ শ্রমিক চাপা পাড়ে আছে

  

পিএনএস ডেস্ক: মালয়েশিয়ায় ভূমিধসে তিন বাংলাদেশীসহ চারজন নিহত হয়েছে। এছাড়া আরো ১০ শ্রমিক চাপা পাড়ে আছে। উত্তর-পশ্চিম মালয়েশিয়ান রাজ্য পেনাঙের রাজধানী জর্জ টাউনে এক নির্মাণস্থলে এই দুর্ঘটনা ঘটে।

শনিবার রাতে নিহত চার ব্যক্তির লাশ ধ্বংসাবশেষ থেকে উদ্ধার করা হয়। এদের তিনজন বাংলাদেশী বলে নিশ্চিত করেছে বার্তা সংস্থা রয়টার্স। বাকি একজনের পরিচয় জানা যায়নি। দুই শ্রমিক সামান্য আহত অবস্থায় রক্ষা পেয়েছেন।
তবে নিহত তিন বাংলাদেশী শ্রমিকের পরিচয় জানা যায়নি।

এর আগে এএফপির খবরে বলা হয়, মালয়েশিয়ার পর্যটন দ্বীপ শহর পেনাঙের একটি নির্মাণাধীন এলাকায় শনিবার ভূমিধসে দুই শ্রমিক নিহত এবং ১২ জন নিখোঁজ রয়েছে।

কর্মকর্তাগণ এ কথা জানান।
অগ্নিনির্বাপক ও উদ্ধারকারী সংস্থার বরাতে এএফপি জানায়, দেশটির স্থানীয় সময় সকাল ৯টার দিকে দুর্ঘটনা ঘটার পর পরই তানচুন বাংয়া এলাকতে উদ্ধারকর্মীরা দ্রুত উদ্ধার তৎপরতা শুরু করেন।

প্রকাশিত ছবিতে দেখা গেছে, পাহাড়ের পাদদেশে যেখানে বাড়ি তৈরি করা হচ্ছে সেখানে উপরের পাহাড় থেকে ভূমি ধসে পড়ছে।

স্থানীয় পুলিশ কর্মকর্তা আনওয়ার ওমর বলেন, ভ’মিধসের পর কাদার মধ্য থেকে দুইজন শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে। অপর ১২ শ্রমিক নিখোঁজ রয়েছে। এদের সকলেই বিদেশী শ্রমিক বলে পুলিশ ধারণা করছেন।

পেনাঙ নগরীর মেয়র মাইমুনাহ শরিফ বলেন, দুর্ঘটনার সঠিক কারণ বলা যাচ্ছে না। তবে কারণ হিসেবে আদ্র আবহাওয়ার কথা নাকচ করে বলেছেন, গত কয়েক দিনে এলাকাতে তেমন কোনো বৃষ্টিপাত হয়নি।


পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech