১৬ বছরের তরুণীকে যৌন হেনস্থা করেন বুশ সিনিয়র

  

পিএনএস ডেস্ক : ১৬ বছর বয়সে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জর্জ হার্বার্ট বুশের যৌন হেনস্থার শিকার হয়েছিলেন রসলিন করিগান নামের এক নারী। সম্প্রতি টাইমকে দেয়া এক সাক্ষাৎকারে এমনটাই অভিযোগ করেছেন রসলিন। তিনি জানান, ২০০৩ সালে বুশ সিনিয়রের কাছ থেকে যৌন হয়রানির শিকার হন।

ওই সাময়িকীতে রসলিন আরও বলেন, ২০০৩ সালে তার বয়স ১৬ বছর ছিল। সে সময় টেক্সাস অঙ্গরাজ্যে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিআইএর এক বৈঠকে উপস্থিত ছিলেন রসলিন ও তার মা। ওই বৈঠকে সিনিয়র বুশের সঙ্গে দেখা হয় তার।

বুশের সঙ্গে ছবি তুলতে ক্যামেরার সামনে দাঁড়ান সিআইএর কর্মকর্তার ওই মেয়ে। সে সময় বুশ পেছন থেকে রসলিনের কোমর ও নিতম্বে হাত দেন। ঘটনার বর্ণনা দিতে গিয়ে ওইন নারী বলেন, আমি খুবই ভয় পেয়ে গিয়েছিলাম। সত্যি, সব কেমন যেন ঘোলাটে হয়ে যাচ্ছিল। আমি তখন শিশু ছিলাম।

ছবিটি যখন তোলা হচ্ছিল, তখন বুশ আমার কোমর ও নিতম্বে হাত বোলাতে শুরু করেন। ওই কারণেই ছবিতে আমার মুখ বিস্ময়ে হাঁ হয়ে যায়। আমি ভাবছিলাম, ‘হায় কপাল, আমার সঙ্গে এ কী হলো! রসলিনের সঙ্গে যখন এ ঘটনা ঘটে, তখন বুশের বয়স ছিল ৭৯ বছর। তার মুখপাত্র বলেছেন, বুশ বহুবার অনেক নারীকেই এভাবে স্পর্শ করেছেন। কিন্তু তার কোনোটাই উদ্দেশ্যপ্রণোদিত ছিল না।

পিএনএস/জে এ /মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech