নিলামে উঠছে দাউদ ইব্রাহিমের ৩টি সম্পত্তি

  

পিএনএস ডেস্ক : নিলামে উঠল কুখ্যাত ডন দাউদ ইব্রাহিমের তিনটি সম্পত্তি৷ মুম্বইয়ের চার্চগেট এলাকায় ইন্ডিয়ান মার্চেন্ট চেম্বারে ওই নিলাম ডাকা হয়েছে৷ ১২ জনেরও বেশি আবেদনকারী এই সম্পত্তি কেনার দৌড়ে নাম লিখিয়েছেন বলে সূত্রের খবর৷

দাউদ ইব্রাহিমের নিলামে ওঠা সম্পত্তির যে তালিকা পাওয়া গেছে, তার আছে- রোনক আফরোজ রেস্তোঁরা, দামারওয়ালা বিল্ডিং ও শবনম গেস্ট হাউস। শবনম গেস্ট হাউস ভেন্ডি বাজারের ইয়াকুব স্ট্রিটের ওপর একটি দোতলা বাড়ি। স্থানীয় সূত্রে খবর, দাউদের প্রথম স্ত্রী মেহজাবিনের নামে এই সম্পত্তি কেনা হয়। নিলামে এর দর শুরু হতে পারে ১ কোটি ২৩ লক্ষ ৪৩ হাজার টাকা।

প্রসঙ্গত, ২০১৫ সালে একবার রোনক আফরোজ রেস্তোঁরার নিলাম হয়৷ তখন দাম উঠেছিল ৪.২৮ কোটি টাকা৷ নিলাম জেতেন প্রাক্তন সাংবাদিক এস বালাকৃষ্ণন৷ কিন্তু তিনি ওই অর্থ যোগাড় করে উঠতে পারেননি৷ তবে পরে তিনি দাবি করেন, নিলাম থেকে সরে দাঁড়াতে বলে হুমকি দেওয়া হয় তাঁকে। এবার এই সম্পত্তির নূন্যতম দর ধার্য করা হয়েছে ১ কোটি ১৮ লক্ষ ৬৩ হাজার টাকা।

অন্যদিকে, দামারওয়ালা বহুতলটিতে আশির দশকের শেষে দাউদ ও তার পরিবার বসবাস করত। তার ঘনিষ্ঠ সহযোগী কাসকার জেল থেকে ছাড়া পেয়ে এখানেই থাকত৷ এর দর শুরু হতে পারে ১ কোটি ৫৫ লক্ষ ৭৬ হাজার টাকা থেকে৷

কিছুদিন আগে কেন্দ্র সিদ্ধান্ত নেয়, ভারতে দাউদের বেশ কিছু সম্পত্তি বিক্রি করে দেওয়া হবে। এ জন্য সংবাদপত্রে নোটিশও দেওয়া হয়।

পিএনএস/জে এ /মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech