উত্তর কোরিয়া পরমাণু মিসাইল ছুঁড়তে প্রস্তুতি নিচ্ছে

  17-11-2017 01:49PM


পিএনএস ডেস্ক: পুরো বিশ্বকে আতঙ্কিত করে একের পর এক পারমাণবিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়ে যাচ্ছে উত্তর কোরিয়া। হাইড্রোজেন বোমার পরীক্ষামূলক সফল বিস্ফোরণের রেশ কাটতে না কাটতেই নতুন করে আবারও মিসাইল ছোঁড়ার ঘটনায় রীতিমত উত্তর কোরিয়ার ভূমিকায় ক্ষুব্ধ বিশ্ব।

প্রতিবেশী দেশ দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট পার্ক গেন হি এই ‘উস্কানিমূলক’ কাজের জন্যে পিয়ং ইয়ংয়ের কঠোর সমালোচনা করেছেন। একইভাবে কিমের সমালোচনা করেছে জাপান, রাশিয়া এবং যুক্তরাষ্ট্রও।

এই পরিস্থিতিতে দক্ষিণ কোরিয়ার গোয়েন্দা বিভাগ বলছে, এটাই শেষ নয়, এবার ষষ্টবারের জন্যে পরমাণু পরীক্ষা চালাতে প্রস্তুতি নিচ্ছে উত্তর কোরিয়া।

উল্লেখ্য, গত কয়েকদফায় ধারাবাহিকভাবে পরমাণু অস্ত্রের পরীক্ষা করেছে উত্তর কোরিয়া। এমনকি, ছোট-বড় মিলিয়ে একাধিক মিসাইলের পরীক্ষা করেছে উত্তর কোরিয়া। যার জেরে নিষেধাজ্ঞাও দেওয়া হয়েছে।

কিন্তু কার্যত তা উড়িয়ে দিয়েই বারবার মিসাইলের পরীক্ষা করেছে উত্তর কোরিয়া। সম্প্রতি স্যাটেলাইট ইমেজে ধরা পড়েছে উত্তর কোরিয়ার কিছু অস্বাভাবিক চলাফেরা। যা দেখে বিশেষজ্ঞরা মনে করছেন, নতুন করে ফের পরমাণু অস্ত্র ছুঁড়তে পারে উত্তর কোরিয়া।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন