ফ্রান্সের উদ্দেশ্যে সৌদি আরব ত্যাগ করেছেন হারিরি

  


পিএনএস ডেস্ক: ফ্রান্সের উদ্দেশ্যে সৌদি আরবের রাজধানী রিয়াদ ত্যাগ করেছেন লেবাননের প্রধানমন্ত্রী সাদ হারিরি। সৌদি আরব সফরে গিয়ে আকস্মিকভাবে নিজের পদত্যাগের কথা ঘোষণা করার দুই সপ্তাহ পর তিনি রাজতান্ত্রিক দেশটি ত্যাগ করলেন বলে লেবাননের টেলিভিশন জানিয়েছে।

লেবাননের প্রেসিডেন্ট মিশেল আউন অবশ্য এখনো সাদ হারিরির পদত্যাগপত্র গ্রহণ বা নতুন প্রধানমন্ত্রী নিয়োগ দেননি। তাই তাকে এখনো দেশটির প্রধানমন্ত্রী হিসেবে গণ্য করা হচ্ছে।

সাদ হারিরির মালিকানাধীন লেবাননের ফিউচার টিভি শনিবার সকালে জানিয়েছে, সাদ হারিরি তার ব্যক্তিগত বিমানে সস্ত্রীক ফ্রান্সের লে বোরজেট বিমানবন্দরের উদ্দেশ্যে সৌদি আরবের রিয়াদ বিমানবন্দর ত্যাগ করেছেন।

হারিরিকে বহনকারী বিমানটি ফ্রান্সের স্থানীয় সময় সকাল ৭টায় লে বোরজেট বিমানবন্দরে পৌঁছাবে বলে তার ঘনিষ্ঠ একটি সূত্র জানিয়েছে।

রিয়াদ ত্যাগ করার আগ মুহূর্তে সাদ হারিরি ইংরেজিতে একটি বিরল টুইট বার্তা পাঠান। তাতে তিনি দৃশ্যত জার্মান পররাষ্ট্রমন্ত্রী সিগমার গ্যাব্রিয়েলের একটি বক্তব্যের জবাব দেন।

গ্যাব্রিয়েল শুক্রবার বার্লিন সফররত লেবাননের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে এক যৌথ সংবাদ সম্মেলনে বলেছিলেন, সৌদি আরবে লেবাননের প্রধানমন্ত্রী আটক রয়েছেন বলেই হয়ত দেশটি ত্যাগ করতে পারছেন না। হারিরি অবিলম্বে লেবাননে ফিরে যাবেন বলেও আশা প্রকাশ করেন গ্যাব্রিয়েল।

জার্মান পররাষ্ট্রমন্ত্রীর ওই বক্তব্যের জবাব দিতে গিয়ে রিয়াদ বিমানবন্দরে যাওয়ার পথে সাদ হারিরি তার টুইট বার্তায় লেখেন, ‘আমি বিমানবন্দরের দিকে যাচ্ছি মিস্টার সিগমার গ্যাব্রিয়েল।’

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech