কাশ্মীরে জঙ্গিসহ নিহত ৭

  

পিএনএস ডেস্ক: ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর অভিযানে ছয় জঙ্গি নিহত হয়েছে। এ সময় এক সেনাসদস্যও নিহত হয়। ওই অভিযানে নিহতদের মধ্যে লস্কর-ই-তেয়বার দুজন কমান্ডার এবং মুম্বাই হামলার পরিকল্পনাকারী জাকিউর রেহমান লাকভির ভাতিজাও রয়েছেন। খবর এনডিটিভি।

পুলিশের এক শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন, উত্তরাঞ্চলীয় কাশ্মীরের বান্দিপোরা জেলায় শনিবার সন্ধ্যায় ওই অভিযান চালানো হয়েছে। এ যৌথ অভিযানে ভারতীয় বিমানবাহিনীর এক সদস্য নিহত হয়েছে। আরেকজন আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে।

জম্মু ও কাশ্মীরের পুলিশ প্রধান এসপি ভেইদ জানিয়েছেন, অভিযানে নিহত জঙ্গিরা সবাই পাকিস্তানি। তিনি নিরাপত্তাবাহিনীর এই অভিযানকে ‘ব্যাপক সফল’ বলেও অভিহিত করেছেন।

ওই অভিযানে নিহতদের একজন ওয়েদ, যিনি লস্করের অপারেশন্স কমান্ডার এবং মুম্বাই হামলার পরিকল্পনাকারী জাকিউর রেহমান লাকভির ভাতিজা। ওয়েদের বাবা হচ্ছে আব্দুল রেহমান মাক্কি, যিনি সন্ত্রাসী গ্রুপ জামাত-উদ-দাওয়ার দ্বিতীয় শীর্ষ ব্যক্তি। উল্লেখ্য, জামাত-উদ-দাওয়ার প্রধান হাফিজ সাঈদ লস্কর-ই-তৈয়বারও সহ-প্রতিষ্ঠাতা।

সেনাবাহিনীর রাষ্ট্রীয় রাইফেলস, রাজ্য পুলিশের সন্ত্রাস বিরোধী টিম এবং সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স এই অভিযানে অংশ নেয়। পুলিশের একজন শীর্ষ কর্মকর্তা বলেছেন, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে যৌথবাহিনী বান্দিপোরা জেলার চান্দিরগীর গ্রাম ঘিরে ফেলে।

তিনি বলেন, এটা সন্ত্রাসীদের জন্য বড় ধরনের পরাজয়।

এদিকে সেনাবাহিনীর একজন মুখপাত্র কর্নেল রাজেশ কালিয়া বলেছেন, সন্ত্রাসীদের অবস্থান লক্ষ্য করে যৌথবাহিনী হামলা চালায়। এ সময় সন্ত্রাসীরাও পাল্টা গুলি ছোড়ে। চলতি বছর কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে বন্দুক যুদ্ধে প্রায় একশ ৭০ জঙ্গি নিহত হয়েছে।


পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech