রাতে দুর্ঘটনা এড়াতে সড়কে চালকদের চা পান করাচ্ছে পুলিশ

  15-12-2017 04:29PM

পিএনএস ডেস্ক : শীতের কুয়াশা ও ঠান্ডায় ট্রাক ও লরি চালকদের চা পান করাচ্ছে পুলিশ। ভারতের পশ্চিমবঙ্গের চব্বিশ পরগনার মহাসড়কে দুর্ঘটনা এড়াতে এ উদ্যোগ নিয়েছে পুলিশ কর্তৃপক্ষ।

কলকতার সংবাদ পত্রিকা বর্তমান জানায়, রাতে চালকদের স্নায়ু সতেজ রাখতে বিনামূল্যে এ চা পান করাচ্ছে পুলিশ। দুর্ঘটনা এড়াতে চব্বিশ পরগনার পাঁচটি থানায় চালকরা পুলিশের হাতে মাটির ভাঁড়ে গরম চা পানের এ সুবিধা পাচ্ছেন।

জানা যায়, উত্তর চব্বিশ পরগনা জেলার দুটি জাতীয় সড়ক আছে। একটি চলে গেছে যশোর রোড হয়ে বাংলাদেশ সীমান্ত পর্যন্ত। আরেকটি রোড কলকাতা থেকে চলে গেছে উত্তরবঙ্গ পর্যন্ত। এছাড়াও এই জেলায় রয়েছে গুরুত্বপূর্ণ টাকি রোড এবং বনগাঁ-চাকদহ রোড। এসব সড়কে সারারাত মালবাহী ট্রাক ও লরি যাতায়াত করে।

পুলিশ কর্মকর্তারা জানান, এসব রোডে সারারাত গাড়ি চালিয়ে ক্লান্ত হয়ে পড়েন চালকরা। যার কারণে প্রতিদিনই ছোটখাট দুর্ঘটনা ঘটে থাকে। শীতের রাতে রাস্তার আশেপাশে চায়ের দোকানগুলোও বন্ধ থাকে। তাই দুর্ঘটনা এড়াতে চালকদের গরম চা পান করাচ্ছেন তারা।

স্থানীয় পত্রিকা সূত্রে জানা যায়, দুই জাতীয় সড়কের আমডাঙা, হাবড়া ও বনগাঁ থানা এলাকায়, বনগাঁ-চাকদহ রোডের ধারে গোপালনগর থানা এলাকায় এবং টাকি রোডের ধারে দেগঙ্গা থানা এলাকায় গরম চা বিলি শুরু করা হয়েছে।

পুলিশ প্রশাসনের এ উদ্যোগে চালকরাও খুশি। ভোর রাতে পুলিশ গাড়ি থামিয়ে মামলার বদলে হাতে চা তুলে দিলে শুরুতে অনেকেই আশ্চর্য হন। কনকনে ঠান্ডায় দীর্ঘ পথ ভারি যান চালিয়ে গরম চা পেয়ে তাদের মধ্যেও ফিরে আসে সতেজতা। সূত্র: বর্তমান

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন