‘নুহ (আ.) মোবাইল ফোন ব্যবহার করতেন’

  

পিএনএস ডেস্ক: ইসলাম ধর্মের নবী হজরত নুহ (আ.) মোবাইল ফোন ব্যবহার করতেন বলে দাবি করেছেন তুরস্কের এক অধ্যাপক। নুহ (আ.)-এর সময়ে যখন বন্যা হয়, তখন তিনি তার ছেলের সঙ্গে তাৎক্ষণিক মোবাইল ফোনে কথা বলেছিলেন এবং এ ব্যাপারে পবিত্র কুরআন ও বাইবেলের ওল্ড টেস্টামেন্টে বর্ণনা আছে বলে দাবি করেছেন ওই অধ্যাপক।

অর্নেকের বরাত দিয়ে দেশটির হুররিয়াত ডেইলি এ ব্যাপারে প্রতিবেদন প্রকাশ করেছে বলে জানিয়েছে সংযুক্ত আরব আমিরাতভিত্তিক গণমাধ্যম আল আরাবিয়া।

ইয়াবুজ অর্নেক নামের ওই অধ্যাপক গত শনিবার তুরস্কের রাষ্ট্রীয় টেলিভিশন টিআরটি-তে এক অনুষ্ঠানে এ দাবি করেন। তিনি ইস্তাম্বুল ইউনিভার্সিটির মেরিন সাইন্স ফ্যাকাল্টির শিক্ষক।

ওই অধ্যাপক বলেন, ‘যখন তিনশ থেকে চারশ ফুট উঁচু ঢেউ উঠছিল তখন তার (নুহ আ.) ছেলে অনেক দূরে অবস্থান করছিলেন। কুরআনে বলা হয়েছে, নুহ (আ.) তার ছেলের সঙ্গে কথা বলেছেন। কিন্তু তারা কিভাবে যোগাযোগ করতে সমর্থ হলেন? এটা কি কোনো অলৌকিক ঘটনা? তা কি সম্ভব? তবে আমরা বিশ্বাস করি, তিনি (নুহ আ.) মোবাইল ফোনের মাধ্যমে তার ছেলের সঙ্গে কথা বলেছেন।’

তিনি আরো দাবি করেন, নুহ (আ.) নিজেই স্টিলের প্লেট দিয়ে জাহাজ নির্মাণ করেন, তার মানে তিনি পারমাণবিক শক্তির ব্যবহার জানতেন। অর্নেক বলেন, ‘আমি একজন বিজ্ঞানী এবং আমি বিজ্ঞানের কথা বলছি।’

সূত্র:-যুগান্তর

পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech