'ভুয়া' সংবাদমাধ্যমের পুরস্কার ঘোষণা করলেন ট্রাম্প!

  

পিএনএস ডেস্ক: বেশ কিছুদিন আগেই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সম্প্রতি ভুয়া সংবাদের বিরুদ্ধে পদক্ষেপের অংশ হিসেবে সবচেয়ে অসৎ ও ভুয়া সংবাদমাধ্যমকে পুরস্কৃত করার ঘোষণা দিয়েছিলেন। এবার সে পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করলেন ট্রাম্প।

মূলত ট্রাম্পবিরোধী সংবাদমাধ্যমগুলোকে আক্রমণের নিশানা করে ট্রাম্পের ৮ জানুয়ারিতেই এ অ্যাওয়ার্ড ঘোষণার কথা থাকলেও পরে তা পিছিয়ে ১৭ জানুয়ারি করা হয়।

আরো পড়ুন : সবচেয়ে অসৎ ও ভুয়া সংবাদমাধ্যমকে পুরস্কার দেবেন ট্রাম্প

ট্রাম্পের তালিকায় শীর্ষস্থান অধিকার করেছে নিউ ইয়র্ক টাইমস। সেখানে নিয়মিত কলাম লেখক নোবেল পুরস্কারজয়ী অর্থনীতিবিদ পল ক্রুগমানকেও তিনি রেখেছেন শীর্ষে।

ট্রাম্পের তালিকায় দ্বিতীয় স্থানে আছে এবিসি নিউজ, তৃতীয় স্থানে আছে সিএনএন এবং এরপর আছে ওয়াশিংটন পোস্ট, টাইম ম্যাগাজিন ও নিউজউইক।

পুরস্কার ঘোষণার পর রিপাবলিকন পার্টির ওয়েবসাইটে বলা হয়েছে, “২০১৭ সালজুড়ে পক্ষপাতমূলক, অসততাপূর্ণ এবং পুরোপুরি ভুয়া খবর প্রচার হয়েছে। খবরাখবরগুলো খতিয়ে দেখা গেছে, গণমাধ্যমগুলো প্রেসিডেন্ট ট্রাম্পকে নিয়ে যে সমস্ত সংবাদ প্রচার করেছে তার ৯০ শতাংশই ছিল নেতিবাচক।”

আরো পড়ুন : ফেসবুক ভ্যারিফাইড পেজেও রয়েছে ভুয়া নিউজ

নির্বাচিত হওয়ার আগে থেকেই ট্রাম্পের বিরুদ্ধে সংবাদ পরিবেশন করে বেশ কিছু সংবাদমাধ্যম। এসব সংবাদমাধ্যমকে তীব্র ভাষায় আক্রমণ করেন ট্রাম্প। ট্রাম্পের অভিযোগ, গণমাধ্যমগুলো ভুয়া নিউজ প্রকাশ করে।

মার্কিন বিশ্লেষকরা বলছেন, ট্রাম্পের ঘোষণা করা সংবাদমাধ্যমগুলো মূলত ভুয়া বা অসৎ সংবাদ প্রকাশ করে তা নয়। ট্রাম্প সরকারের বিরোধী প্রতিবেদন যারা প্রকাশ করে তাদেরই এই তালিকায় রাখা হয়েছে।

সূত্র : আল জাজিরা

পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech