তুরস্ককে আমরিকার হুঁশিয়ারি - আন্তর্জাতিক - Premier News Syndicate Limited (PNS)

তুরস্ককে আমরিকার হুঁশিয়ারি

  



পিএনএস ডেস্ক: সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় আফরিন শহরে সম্ভাব্য সামরিক অভিযান চালানোর বিষয়ে তুরস্ককে হুঁশিয়ার করে দিয়েছে আমেরিকা। মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র হেদার নয়ের্ত গতকাল (বৃহস্পতিবার) আংকারার প্রতি আহ্বান জানিয়ে তার ভাষায় বলেছেন, এ অঞ্চলে উগ্র সন্ত্রাসী গোষ্ঠী দায়েশের বিরুদ্ধে লড়াইকে গুরুত্ব দিতে হবে।

আফরিন এলাকায় সামরিক অভিযান চালানোর জন্য তুরস্ক প্রস্তুতি নিচ্ছে -এমন খবরের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নয়ের্ত বলেন, “আমরা তুরস্ককে এ ধরনের অভিযান না চালানোর আহ্বান জানাব। আমরা চাই না তারা সেখান কোনো সংঘাতে জড়িয়ে পড়ুক বরং আমরা চাই তারা দায়েশের বিরেুদ্ধে লড়াইকে গুরুত্ব দিক।”

তুরস্ক সম্প্রতি বলেছে, তুর্কি সীমান্তে সিরিয়ার ভেতরে যদি কুর্দি গেরিলাদেরকে মোতায়েন করা হয় তাহলে তুরস্কের সেনারা সেখানে অভিযান চালাবে এবং তা শুধু আফরিন এলাকায় সীমাবদ্ধ থাকবে না বরং তা মানবিজ শহর এমনকি ইইফ্রেটিস নদীর তীর পর্যন্ত বিস্তৃত হবে।

তুর্কি সরকার সিরিয়ার কুর্দি গেরিলাদেরকে শত্রু মনে করে এবং তুরস্কের পিকেকে গেরিলাদের সঙ্গে সিরিয় কুর্দি গেরিলাদের যোগাযোগ রয়েছে বলে অভিযোগ করে।

তুরস্কের এ বক্তব্যের জবাবে সিরিয়ার সরকার বলেছে, তুর্কি বাহিনী সিরিয়ার ভেতরে অভিযান চালালে দামেস্ক পাল্টা ব্যবস্থা নেবে এবং তুর্কি বিমান ভুপাতিত করারর জন্য সিরিয় বিমান প্রতিরক্ষা ব্যবস্থা প্রস্তুত রয়েছে।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech