যুক্তরাষ্ট্রের গোপন বৈঠক, উত্তর কোরিয়ায় হামলার প্রস্তুতি!

  

পিএনএস ডেস্ক: আন্তর্জাতিক মহলকে উত্তপ্ত করে মুখোমুখি অবস্থানে দাঁড়িয়ে আছে উত্তর কোরিয়া ও যুক্তরাষ্ট্র। চলছে পাল্টাপাল্টি হুমকি আর ভয়ঙ্কর সব মহড়া। আর তারই জের ধরে উত্তর কোরিয়ার বিরুদ্ধে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্র। পররাষ্ট্র সচিবদের বৈঠকে এমনই উদ্বেগ প্রকাশ করল উত্তর কোরিয়া। কানাডার সঙ্গে গোপন আঁতাত করে এই যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্র। সংবাদসংস্থা জিনহুয়া একটি ওই বৈঠক থেকে পাওয়া সূত্র উদ্ধৃত করে এ খবর জানিয়েছে।

জিনহুয়ার খবরে বলা হয়েছে, ১৯৫০ সালে কোরিয়ার বিরুদ্ধে হওয়া যুদ্ধে যেসব দেশ অংশ নিয়েছিল, তাদের পররাষ্ট্র মন্ত্রীদের নিয়ে একটি বৈঠক হয়েছে কানাডায়। প্রায় ২০টি দেশের পররাষ্ট্র মন্ত্রীরা উপস্থিত ছিলেন সেখানে। জানুয়ারির ১৫-১৬ তারিখ এই বৈঠক হয়। জাপান ও দক্ষিণ কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রীরাও সেখানে উপস্থিত ছিলেন বলে জানানো হয়েছে।

এই বৈঠকে উত্তর কোরিয়ার বিরুদ্ধে বড়সড় পদক্ষেপ নেওয়ার জন্য মার্কিন যুক্তরাষ্ট্র চাপ দিয়েছে বলে সূত্রের খবর। বাণিজ্যিক দিক থেকে উত্তর কোরিয়াকে একঘরে করে দেওয়ার বিষয়েও আলোচনা চলে। পরমাণু অস্ত্র পরীক্ষা বন্ধ না করলে উত্তর কোরিয়ার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে।

পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech