পাকিস্তানের 'প্রশংসা' করায় মনিশঙ্কর আয়ারের বিরুদ্ধে থানায় অভিযোগ, গ্রেফতার দাবি - আন্তর্জাতিক - Premier News Syndicate Limited (PNS)

পাকিস্তানের 'প্রশংসা' করায় মনিশঙ্কর আয়ারের বিরুদ্ধে থানায় অভিযোগ, গ্রেফতার দাবি

  

পিএনএস ডেস্ক : ভারতের সাবেক কেন্দ্রীয় মন্ত্রী ও বহিষ্কৃত কংগ্রেস নেতা মণিশঙ্কর আয়ারের বিরুদ্ধে থানায় ফৌজদারি অভিযোগ দায়ের করা হয়েছে। বিজেপি’র পক্ষ থেকে দ্রুত তাকে গ্রেফতার করারও দাবি জানানো হয়েছে।

ভারতের সাবেক কূটনীতিক ও কংগ্রেসের বহিষ্কৃত নেতা মনিশঙ্কর আয়ার সম্প্রতি পাকিস্তানের করাচি সাহিত্য উৎসবে যোগ দিয়ে পাকিস্তানের প্রশংসা করেছেন বলে অভিযোগ উঠেছে।

মণিশঙ্কর বলেন, ভারত-পাকিস্তান সমস্যা সমাধানের একটাই উপায়। ক্রমাগত ও নিরবচ্ছিন্ন সংলাপ। দু’দেশের উচিত, মৌখিক আক্রমণ বন্ধ করা। আমি পাকিস্তানকে ভালোবাসি, কারণ আমি ভারতকেও ভালোবাসি। প্রতিবেশি দেশের দিকে এগিয়ে আসা উচিত ভারতের। তাহলে প্রতিবেশি দেশও এগিয়ে আসবে।

মণিশঙ্কর বলেন, ‘ভারত এখনো মানসিকভাবে ১৯৪৭ সালের পরিস্থিতিতে আবদ্ধ। কিন্তু পাকিস্তান তা নয়। জামায়াতে ইসলামী ছাড়া পাকিস্তানের সমস্ত রাজনৈতিক দলই ভারতের সঙ্গে শান্তি চায়। পাকিস্তানে এই মানসিকতার পরিবর্তন এসেছে। কিন্তু ভারত এখনো আটকে রয়েছে দেশভাগের সময়কালীন পরিস্থিতিতে।’

মণিশঙ্কর আয়ারের এ ধরণের মন্তব্যের প্রতিবাদে তার বিরুদ্ধে আজ (বুধবার) দিল্লির নিজামুদ্দিন থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। বিজেপি নেতা ও সুপ্রিম কোর্টের আইনজীবী অজয় আগরওয়াল সাবেক কংগ্রেস নেতা মণিশঙ্কর আয়ারের বিরুদ্ধে দিল্লি পুলিশের কাছে অভিযোগ করে অবিলম্বে তাকে গ্রেফতার করার দাবি জানিয়েছেন।

মণিশঙ্কর আয়ার গত ডিসেম্বরে গুজরাট বিধানসভা নির্বাচনের মুখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ‘নীচ আদমি’ (ছোট লোক) বলে কটাক্ষ করায় সমালোচনার মুখে পড়েছিলেন। পরিস্থিতি সামাল দিতে কংগ্রেসের পক্ষ থেকে সেসময় মণিশঙ্করকে বরখাস্ত করা হয়।

পিএনএস/জে এ /মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech