বাঘের ভয়ে গাড়িতে ঘুম, দমবন্ধ হয়ে প্রাণ গেল দুই বনকর্মীর

  13-03-2018 02:05PM

পিএনএস ডেস্ক: বাঘের ভয়ে বদ্ধ গাড়িতেই ঘুমিয়ে পড়েছিলেন দুই বনকর্মী। দমবন্ধ হয়ে মারা যান দুজনই। মঙ্গলবার সকালে ভারতের গোয়ালতোড়ে বন দপ্তরের দুজনের মৃতদেহ উদ্ধার করেন স্থানীয় বাসিন্দারা।
মৃতরা হলেন- ২৮ বছরের গাড়িচালক অমল চক্রবর্তী ও ৩৭ বছরের বনকর্মী দামোদর মুর্মূ। বাঘ ধরার জালও ছিল তাদের গাড়িতে। গাড়িটির সব ক'টি জানালা লোহার জাল দিয়ে আটকানো ছিল।

জানালার কাচও বন্ধ করা ছিল। গাড়ির ভেতর চলছিল জেনারেটর। চালক অমল তার আসন থেকে নেমে গাড়ির পেছনের অংশে দামোদরের সঙ্গেই ঘুমোচ্ছিলেন।

প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, বাঘের আতঙ্কে গাড়ির দরজা, জানালা বন্ধ করে ঘুমাচ্ছিলেন ওই দুই কর্মী। জেনারেটরের গ্যাস থেকে বদ্ধ গাড়িতে দমবন্ধ হয়ে মারা গেছেন কিনা তা খতিয়ে দেখছে পুলিশ। ‌
অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে তদন্ত শুরু হয়েছে। মৃতদেহ দুটি ময়নাতদন্তে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পেলে মৃত্যুর কারণ জানা যাবে বলে জানিয়েছে পুলিশ।

এদিকে বাঘের পায়ের ছাপ পশ্চিমে মেদিনীপুর, বাঁকুড়া এবং ঝাড়গ্রামের বিভিন্ন জঙ্গলে মিললেও বাঘের দেখা পাওয়া যাচ্ছে না বলে জানায় বন দপ্তর। ড্রোনে নজরদারি চালিয়েও কাজ হয়নি। সম্প্রতি গড়বেতার মহারাজপুরে দেখা মিলেছে বাঘে পায়ের ছাপ।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন