ব্রিটেনে কাবাশরীফ ধ্বংসে পুরস্কার ঘোষণা!

  

পিএনএস ডেস্ক : যুক্তরাজ্যে আগামী ৩ এপ্রিল ‘মুসলিমদের শাস্তি দিবস’পালনের ডাক দিয়ে উড়োচিঠি ও লিফলেট বিলি করছে অজ্ঞাত এক উগ্রবাদী গোষ্ঠী। শুধু তাই নয় এরই মধ্যে সেই গোষ্ঠী লন্ডন, ওয়েস্ট মিডল্যান্ডস ও ইয়র্কশায়ারের বিভিন্ন বাড়িতে ছাপা চিঠি পাঠিয়েছে।

ব্রিটিনভিত্তিক সংবাদমাধ্যম ডেইলি মিরর এ খবর প্রকাশ করেছে। খবরে বলা হয়, দেশটির সন্ত্রাসবিরোধী বিভাগ এ ঘটনায় ইতিমধ্যে তদন্ত শুরু করেছে।

‘পানিশ এ মুসলিম ডে’শিরোনামে ওই চিঠিতে মুসলিমদের নানা কায়দায় নির্যাতন ও হত্যা, এসিড ছোড়া, পেটানো, বা মসজিদে বোমা হামলার মতো কাজ করে ১০ থেকে আড়াই হাজার পর্যন্ত পয়েন্ট জিতে নেয়ার আহ্বান করা হয়েছে।

এছাড়াও পরমাণু বোমা মেরে মক্কা শরিফ উড়িয়ে দেবার জন্য সবচেয়ে বেশি পয়েন্ট দেয়ারও প্রতিশ্রুতি দেয়া হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, মৌখিকভাবে লাঞ্ছিত করলে ১০ পয়েন্ট, মুসলিম নারীদের হিজাব বা স্কার্ফ খুলে নিলে ২৫, অ্যাসিড ছুঁড়ে মারলে ৫০, পেটালে ১০০, ইলেকট্রনিক বা অন্য কোনো যন্ত্র দিয়ে নির্যাতন করলে ২৫০, বন্দুক, ছুরি, গাড়ি বা অন্যকিছু দিয়ে হত্যা করলে ৫০০, মসজিদে বোমা মারলে বা পুড়িয়ে দিলে ১০০০ এবং পরমাণু বোমা হামলা করে পবিত্র মক্কা শরিফ ধ্বংস করলে আড়াই হাজার পয়েন্ট দেয়া হবে।

চিঠি পাওয়ার পর লন্ডন পুলিশের কাউন্টার টেরোরিজম বিভাগ বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে। তাদের সঙ্গে তদন্তের নেমেছে মেট্রোপলিটন পুলিশ, ইয়র্কশায়ার পুলিশ ও ওয়েস্ট মিডল্যান্ড পুলিশ।

ইয়র্কশায়ারের ব্রাডফোর্ড মুর এলাকার কাউন্সিলর রিয়াজ আহমেদ বলেছেন, তিনিও এমন একটি চিঠি পেয়েছেন। পরে তিনি সেটি পুলিশের কাছে হস্তান্তর করেছেন।

এদিকে পুলিশের কাউন্টার টেরোরিজিম ইউনিট জানিয়েছে, যুক্তরাজ্যজুড়ে এসব চিঠি বণ্টন করা হয়েছে। পুলিশ এ বিষয়ে তদন্ত শুরু করেছে। পুরো বিষয়টি এখন তদন্তের আওতায় রয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই চিঠির ছবি আপলোড করছেন। এ ঘটনায় জড়িতদের এখনও শনাক্ত করতে পারেনি পুলিশ।

উল্লেখ্য, ব্রিটেনে বর্তমানে ২৫ লাখ মুসলিমের বাস। অনুসারীর দিক থেকে দেশটিতে ইসলাম দ্বিতীয় বৃহৎ ধর্ম। সূত্র: ব্রেকিংনিউজ.বিডি

পিএনএস/জে এ /মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech