বিড়ালের মাংস বিক্রি করছে যে হোটেল!

  16-03-2018 11:50AM

পিএনএস ডেস্ক:ছবি দেখেই কিন্তু ভেতরের ভয়াবহতা বোঝা যাচ্ছে, তাই না! এখানে বিড়াল ছানা এনে তাদের চামড়া ও মাংস আলাদা করে ফেলা হয়। তাদেরকে সবাই ছোট বাঘ বলে জানে। ভিয়েতনামের এক নামীদামী হোটেলে চলছে এই ব্যবসা।

পশু সম্পর্কে সচেতনতা হো চি মিন সিটি বাজারে গত মাসে কান বিনহান নামের একটি হোটেলের ভিতরে শুট করে বিড়াল উদ্ধার করেন কুয়েন নামের এক ব্যক্তি।

বিড়ালের মাংস বা ‘ছোট বাঘ’ হিসাবে পরিচিত এই মাংস, ভিয়েতনামের মানুষ নিজেদের শক্তি বৃদ্ধি করতে এবং নিজেদের দুর্ভাগ্যকে দূর করতে এই মাংস খান বলে জানা যায়। এ খাবার খেতে তাদের ৫৭ পাউন্ড করে দিতে হয়।

কুয়েন এর ভিডিওতে দেখায় কিছু বিড়ালের গলায় রিং পরানো রয়েছে, এদের দেখে মনে হয় তাদের বাসা থেকে ছিনতাই করা হতে পারে এবং তারা এখন নিহত, রান্না এবং বিক্রির জন্য অপেক্ষারত অবস্থায় রয়েছে।

মাইকেল ব্রাউন, ফাইট কুকুর মাংসের দাতব্য প্রতিষ্ঠানের সিইও, সামান্য পরিচিত মাংসের ব্যবসা সম্পর্কে সচেতনতা বৃদ্ধির জন্য একটি বিস্ময়কর ক্লিপ মুক্তি দেন। অস্ট্রেলিয়ার গোল্ড কোস্টের এমএস ব্রাউন আরও জানান, কুকুরের মাংস খাওয়া হয় বলে প্রচার করা হলেও এ যাত্রায় বিড়াল ও রয়েছে।

ভিয়েতনামের লোকেরা মনে করেন, মাসের শুরুতে বিড়ালের মাংস খেলে তাদের দুর্ভাগ্য সরে যায়। এজন্য অনেকে মাসের শুরুতে এই বিড়াল নিয়ে গিয়ে রান্না করে খায়। এরকম খবর থাকলেই এই ব্যবসা লুকিয়ে লুকিয়ে হত কিন্তু কুয়েনের কারণে এই ঘটনা সকলের সামনে উন্মুক্ত হয়েছে।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন