মাকে গৃহবন্দি করে রাখার অভিযোগ যুবরাজের বিরুদ্ধে

  16-03-2018 09:47PM

পিএনএস ডেস্ক: দুই বছরেরও বেশি সময় রহস্যজনকভাবে লোকচক্ষুর অন্তরালে আছেন সৌদি যুবরাজ ও প্রতিরক্ষামন্ত্রী মোহাম্মদ বিন সালমানের মা। তবে মার্কিন গণমাধ্যম এনবিসি বেশ কয়েকটি সূত্রের বরাতে জানিয়েছে, যুবরাজ নিজেই তার মাকে লুকিয়ে রেখেছেন।

এরই মধ্যে মায়ের এই রহস্যজনকভাবে ‘উধাও’ হয়ে যাওয়ার নানা রকম ব্যাখ্যা দিয়েছেন যুবরাজ মুহাম্মদ বিন সালমান। চিকিৎসার জন্য তার মা দেশের বাইরে ছিলেন বলেও জানান তিনি।

যদিও যুক্তরাষ্ট্রের একাধিক কর্মকর্তা এনবিসিকে জানান, তারা বিশ্বাস করেন ক্ষমতা দখলে যুবরাজের পরিকল্পনায় বাধা হয়ে দাঁড়াতে পারেন এবং বাদশাহ সালমানকে এ জন্য প্রভাবিত করতে পারেন তার মা, এমন আশঙ্কা করেছিলেন যুবরাজ। তাই তিনি রাজপরিবার থেকে মাকে দূরে রেখেছিলেন।

গত বছরের জুনে নিজের চাচাতো ভাইকে রাজ্যের যুবরাজের পদ থেকে সরিয়ে দিলে আলোচনায় আসেন ৩১ বছর বয়সী মুহাম্মদ বিন সালমান। এর পরই তিনি দুর্নীতি দমনের নামে প্রতিদ্বন্দ্বী ব্যবসায়ীসহ পরিবারের সদস্যদের গ্রেপ্তারে ভূমিকা পালন করেন।

এমনকি দেশটির শীর্ষ ধনী আলওয়ালিদ বিন তালালকেও গত নভেম্বরে দুর্নীতির অভিযোগে আটক করা হয়। অর্থমন্ত্রী ইব্রাহীম আল আসসাফকেও আটক করা হয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন