১৭ তলা মাটির নিচে, দুই তলা পানির তলে!

  22-03-2018 02:08PM

পিএনএস ডেস্ক:বেশিদিন হয়নি বেইজিংয়ের ইন্টারন্যাশনাল এয়ারপোর্টের ছবিটি ইন্টারনেটে ঝড় তোলে। অবিশ্বাস্য ডিজাইনের বিমানবন্দরটি যেন ভবিষ্যতের জানান দেয়। আর এখন চীনের আরেকটি বিস্ময়কর ভবন আবারো হতবাক করে দিচ্ছে ইন্টারনেটকে। খুব দ্রুত শাংহাই 'ডিপ পিট হোটেল' এর গর্বিত মালিক হবে। এ হোটেলের নাম রাখা হয়েছে 'কোয়ারি হোটেল'।

এর সামনে দাঁড়ালে মাত্র দ্বিতল ভবন চোখে পড়বে। মনে করতে পারেন, এই দুই তলা ভবনের এমন কী বৈশিষ্ট্য থাকতে পারে? আসলে ভবনটি ২১ তলা। মাটির ওপর মাত্র দুটো তলা দৃশ্যমান হয়েছে। এর ১৭টি তলা রয়েছে মাটির নিচে। বাকি দুই তলা রীতিমতো পানির নিচে চলে গেছে। চীনের পিপলস ডেইলি এক প্রতিবেদনে এসব তথ্য জানায়। ভবনটির ছবি দেখে অবাক না হয়ে পারা যায় না।

এ ভবনের অবস্থান শাংহাই ডিস্ট্রিক্টে, এটা শাংহাই শহর থেকে খুব দূরে নয়। অ্যাকটিন্স নামের এক ব্রিটিশ ডিজাইন এবং ইঞ্জিনিয়ারিং ফার্ম এ হোটেলের ডিজাইন করছে। ১০০ মিটার গভীরে চলে যাবে হোটেলটি। এর কাজ শুরু হয় ২০১৩ সালের নভেম্বরে।

যদিও এখনও কাজ চলছে। তবুও এর ছবি দেখেই সবাই কুপোকাত। বলা হচ্ছে, কাজ শেষ হলে আরো কিছু অপেক্ষা করছে।

অ্যাটকিন্স জানায়, এই হোটেলটি ওই অঞ্চলের প্রাকৃতিক দৃশ্যের প্রতিফলন ঘটাবে। এ হোটেলে থাকবে ৩৮৩টি রুম, একটি সবুজে ছাওয়া ছাদ, পানির নিচে রুম এবং ওপরে ঝর্ণা। এই ঝর্ণা একেবারে ছাদ থেকে নিচে গিয়ে পড়বে।

সূত্র : হিন্দুস্তান টাইমস

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন