আমেরিকা আবার সিরিয়ায় হামলা করতে পারে : রাশিয়া

  22-03-2018 06:58PM

পিএনএস ডেস্ক : রাশিয়া হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে, প্রেসিডেন্ট বাশার আল-আসাদকে ক্ষমতাচ্যুত করার লক্ষ্যে সিরিয়ার গুরুত্বপূর্ণ স্থাপনায় আবার ক্ষেপণাস্ত্র হামলা করতে পারে আমেরিকা। রুশ পার্লামেন্টের নিম্নকক্ষ- দুমার প্রতিরক্ষা বিষয়ক কমিটির সভাপতি ভ্লাদিমির শ্যামানোভ বুধবার মস্কোয় এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

তিনি বলেন, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে তার মার্কিন সমকক্ষ ডোনাল্ড ট্রাম্পের টেলিফোনালাপ সত্ত্বেও এ আশঙ্কা উড়িয়ে দেয়া যাচ্ছে না যে, সিরিয়ার গুরুত্বপূর্ণ স্থাপনা ও সরকারি ভবনগুলো লক্ষ্য করে মার্কিন বাহিনী আবার ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করবে।

শ্যামানোভ বলেন, আমেরিকার কথা, কাজ ও আচরণ সম্পর্কে স্পষ্ট কোনো ধারনা পাওয়া কঠিন এবং এ কারণে তার সম্ভাব্য যেকোনো পদক্ষেপের ব্যাপারে সতর্ক থাকতে হবে।

এদিকে রুশ সেনাবাহিনীর জেনারেল স্টাফের অপারেশনাল ডিরেক্টরেটের প্রধান সের্গেই রুদস্কয় বলেছেন, পারস্য উপসাগর, ভূমধ্যসাগর ও লোহিত সাগরে ক্রুজ ক্ষেপণাস্ত্রবাহী রণতরী পাঠিয়েছে মার্কিন প্রতিরক্ষা দপ্তর- পেন্টাগন।

মার্কিন বাহিনী গত বছরের মার্চ মাসে সিরিয়ার ইদলিব প্রদেশের আশ-শাইরাত বিমানঘাঁটিতে দূরপাল্লার ক্রুজ ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছিল। ওই প্রদেশের খান শেইখুন এলাকায় রাসায়নিক হামলা চালানোর জন্য দামেস্ককে অভিযুক্ত করে ভূমধ্যসাগরে অবস্থিত রণতরী থেকে ক্ষেপণাস্ত্র হামলা চালায় মার্কিন বাহিনী।

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন