মসজিদে যাওয়ার সময় ফিলিস্তিনি বিজ্ঞানীকে গুলি করে হত্যা

  22-04-2018 12:02PM


পিএনএস ডেস্ক: মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে ফিলিস্তিনি বিজ্ঞানী ফাদি আল বাতশকে গুলি করে হত্যা করেছে দুই অজ্ঞাতনামা দুর্বৃত্ত। গতকাল শনিবার ফজরের নামাজের জন্য মসজিদে যাওয়ার সময় ওঁৎ পেতে থাকা দুই হামলাকারী তাকে খুব কাছ থেকে গুলি করে। নিহতের পরিবার এই হত্যাকাণ্ডের জন্য ইসরাইলি গোয়েন্দা সংস্থা মোসাদকে দায়ী করেছে।

কুয়ালালামপুরের একটি প্রসিদ্ধ আবাসিক এলাকায় বসবাসকারী ফাদি আল বাতশ (৩৫) ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলন হামাসের একজন সদস্য ছিলেন। তার বাবা এই হত্যাকাণ্ডের জন্য মোসাদকে দায়ী করেছেন এবং কারা তাকে হত্যা করেছে তা জানতে দ্রুত তদন্ত শুরু করার জন্য মালয়েশীয় কর্তৃপক্ষের প্রতি অনুরোধ করেছেন।
হামাস এক বিবৃতিতে জানিয়েছে, শহীদ ফাদি গাজা উপত্যকার জাবালিয়া এলাকার বাসিন্দা।

হামাসের মুখপাত্র হাজেম কাসেম বলেছেন, ফাদি আল বাতশ হামাসের একজন সদস্য ছিলেন। তিনি একজন বিশিষ্ট বিজ্ঞানী ছিলেন এবং জ্বালানি খাতের উন্নয়নে ব্যাপক অবদান রেখেছেন। গাজার ইসলামিক জিহাদ আন্দোলনের একজন সিনিয়র নেতার আত্মীয় ছিলেন বলে ফিলিস্তিনি ওয়েবসাইটে উল্লেখ করা হয়েছে।

কুয়ালালামপুরের দাতুক সেরি মানসুর লাজিমের পুলিশ প্রধান জানান, সেতাপাক জেলার একটি আবাসিক ভবনের সামনে দুই হামলাকারী ফাদি আসার অপেক্ষায় প্রায় ২০ মিনিট ধরে ওঁৎ পেতে ছিল। তারা তাকে লক্ষ্য করে ১০টি বুলেট ছোড়ে। তার মধ্যে চারটির আঘাতে তিনি ঘটনাস্থলেই মারা যান।

পুলিশ প্রধান গুলিগুলো ফাদির শরীর ও মাথায় বিদ্ধ হয় উল্লেখ করে বলেন, তারা সন্ত্রাসবাদসহ হত্যার সব দিক সম্পর্কে তদন্ত করবেন।

মালয়েশিয়ায় নিযুক্ত ফিলিস্তিনি রাষ্ট্রদূত আনোয়ার এই আল-আগার বরাত দিয়ে নিউ স্ট্রেইটস টাইমস পত্রিকা জানিয়েছে, নিহত ফাদি আল বাতশ তার মসজিদের সানি ইমাম ছিলেন। তিনি দশ বছর ধরে মালয়েশিয়ায় অবস্থান করছিলেন। আগা বলেন, তুরস্কে এক সম্মেলনে যোগ দিতে গতকালই ফাদি আল-বাতশের তুরস্ক যাওয়ার কথা ছিল। তার স্ত্রী ও তিন সন্তান রয়েছে। সূত্র: আলজাজিরা

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন