‘আমেরিকা-ইসরাইলকে তিরস্কার’

  

পিএনএস ডেস্ক : ইসলামি প্রজাতন্ত্র ইরান বলেছে, আমেরিকা ও ইহুদিবাদী ইসরাইল সবসময় একতরফা নীতি অনুসরণ করে এবং তাদের এই নীতির কারণে বিশ্ব শান্তি বিনষ্ট হচ্ছে। শুধু তাই নয়, তাদের কারণে “আইনের শাসনের পরিবর্তে ক্ষমতার শাসনের” দিকে ধাবিত হচ্ছে বিশ্ব।

জাতিসংঘে নিযুক্ত ইরানের রাষ্ট্রদূত গোলাম আলী খশরু গতকাল (বৃহহস্পতিবার) জাতিসংঘ নিরাপত্তা পরিষদের এক বৈঠকে এসব কথা বলেছেন। তিনি বলেন, “একতরফা পদক্ষেপ তা হোক অবৈধ যুদ্ধ, দখলদারিত্ব, আগ্রাসন অথবা অন্য কোনো দেশের সার্বভৌমত্ব অস্বীকার করা; অবশ্যই তা ক্ষমতার শাসনের কথা বলে; কোনোভাবেই আইনের শাসন নয়।”

ডোনাল্ড ট্রাম্পের সরে যাওয়া এবং বায়তুল মুকাদ্দাসে মার্কিন দূতাবাস উদ্বোধন- এ দুটোই আন্তর্জাতিকভাবে ভুল পদক্ষেপ। পরমাণু সমঝোতা থেকে বেরিয়ে যাওয়া এবং পরমাণু সম্পর্কিত সমস্ত নিষেধাজ্ঞা আবার ইরানের ওপর বহাল করার মাধ্যমে ওয়াশিংটন আন্তর্জাতিক একটি চুক্তি লঙ্ঘন করেছে বলেও মন্তব্য করেন তিনি।

ইরানের রাষ্ট্রদূত বলেন, ট্রাম্পের এই সিদ্ধান্ত ব্যর্থ ও বিপর্যয়কর একাধিপত্যবাদের দিকে ফিরে যাওয়ার ইঙ্গিত দেয় এবং বেআইনি পদক্ষেপকে উৎসাহিত করে। গোলাম আলী খশরু পরিষ্কার করে বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প ও ইসরাইলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু গত সোমবার বায়তুল মুকাদ্দাসে মার্কিন দূতাবাস উদ্বোধন করার মাধ্যমে আন্তর্জাতিক আইনের প্রতি চরমভাবে উপহাস করেছেন।#

পিএনএস/জে এ /মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech