একমঞ্চে হাসিনা-মোদি-মমতা

  

পিএনএস ডেস্ক : বিশ্বভারতীর সমাবর্তনে একমঞ্চে উঠলেন বাংলাদেশ ও ভারতের দুই শীর্ষ নেতা শেখ হাসিনা ও নরেন্দ্র মোদি এবং পশ্চিমবঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

শুক্রবার বাংলাদেশে সময় বেলা সাড়ে ১১টার পর মঞ্চে আসন গ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, নরেন্দ্র মোদি ও মমতা বন্দোপাধ্যায়।

শেখ হাসিনা শুক্রবার সকালে কলকাতার পৌঁছান। ভারতের প্রধানমন্ত্রী ও বিশ্বভারতীর আচার্য নরেন্দ্র মোদি শুক্রবার সকালে পানাগড় বিমানবন্দরে পৌঁছান।

বিশ্বভারতীর সমাবর্তন ঘিরে এদিন শান্তিনিকেতনে রীতিমত চাঁদের হাট বসেছে।

সমাবর্তন এবং বাংলাদেশ ভবনের উদ্বোধনে উপস্থিত থাকছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন উদ্বোধন অনুষ্ঠানের পর মোদি-হাসিনা বৈঠক হওয়ার কথা রয়েছে।

সূত্রের খবর, রোহিঙ্গা সমস্যা ও অর্থ সাহায্যের বিষয়ে কথা হতে পারে দুই রাষ্ট্রপ্রধানের। পাশাপাশি, শনিবার হাসিনার সঙ্গে তার বৈঠক স্থির হয়েছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

উল্লেখ্য, বিশ্বভারতী কর্তৃক প্রদত্ত দেশিকোত্তম সম্মান প্রদান নিয়ে ইতিমধ্যে বিতর্ক তৈরি হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রাথমিকভাবে ৭ গুণী জনের নামের তালিকা চূড়ান্ত করলেও, শেষ মুহূর্তে জানা যায় যে এবারের সমাবর্তনে দেশিকোত্তম সম্মান প্রদান করা হবে না।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech