ইমরান কি পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে পারবেন?

  27-05-2018 04:04PM

পিএনএস ডেস্ক: আগামী ২৫ জুলাই পাকিস্তানে অনুষ্ঠিত হতে যাচ্ছে সাধারণ নির্বাচন। আর এই নির্বাচনকে সামনে রেখে নুতনভাবে এগিয়ে যাচ্ছেন পাকিস্তান তেহরিক ই ইনসাফ (পিটিআই) দলের নেতা ইমরান খান। রোববার (২৭ মে) 'দুর্নীতিবাজ' শাসকদের পতন ঘটানোর শপথ নিয়ে আসন্ন নির্বাচনে জয় লাভের প্রত্যাশা ব্যক্ত করেছেন তিনি।

এবার পাকিস্তানি প্রধানমন্ত্রী হওয়ার পথে অনেকটাই এগিয়ে আছেন সাবেক এই তারকা ক্রিকেটার। এমনটাই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়া-ইমরান খানের দীর্ঘদিনের লালিত স্বপ্ন। আর দেশটিতে ২৫ জুলাই অনুষ্ঠেয় নির্বাচনকে ঘিরে এই স্বপ্ন পূরণে অনেকটাই আশাবাদী তিনি। পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের প্রধানও তিনি। পাকিস্তানে ক্ষমতাসীন পাকিস্তান মুসলিম লীগ নওয়াজ (পিএমএল-এন)-এর প্রধান প্রতিদ্বন্দ্বী পিটিআই। নওয়াজ শরীফ নিষিদ্ধ হওয়ার আগ পর্যন্ত দলটির প্রধান ছিলেন নওয়াজ শরীফ।

রোববার এক সভায় পিটিআই-র নেতা ইমরান খান জানান, তার দল আসন্ন নির্বাচনে পিএমএল-এন-কে পরাজিত করবে। এ বিষয়ে তিনি আত্মবিশ্বাসী।
প্রসঙ্গত, সম্প্রতি পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ দুর্নীতির অভিযোগে সুপ্রিম কোর্টের রায়ে ক্ষমতাচ্যুত হন। শুধু তাই নয়, আজীবন রাজনীতি থেকে নিষিদ্ধ হয়েছেন নওয়াজ। এরপর থেকেই দেশটির রাজনৈতিক অঙ্গনে উত্তেজনা বেড়েই চলেছে। আর আসন্ন নির্বাচনকে ঘিরে নতুন করে উত্তাপ ছড়িয়ে পড়ছে পাকিস্তানে।

সূত্র: এএফপি, দ্য নেশন

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন