জিদানের পর রিয়াল মাদ্রিদের নতুন কোচ লোপেতেগি - আন্তর্জাতিক - Premier News Syndicate Limited (PNS)

জিদানের পর রিয়াল মাদ্রিদের নতুন কোচ লোপেতেগি

  

পিএনএস ডেস্ক :জিনেদিন জিদানের উত্তরসূরি হিসেবে রিয়াল মাদ্রিদে যোগ দিতে যাচ্ছেন স্পেনের বর্তমান কোচ হুলেন লোপেতেগি। বিশ্বকাপ শুরুর ঠিক দুদিন আগে নুতন কোচ নিয়োগ দিল রিয়াল মাদ্রিদ কর্তৃপক্ষ।

হঠাৎ করে জিদান যখন রিয়াল ছেড়ে দেয়ার ঘোষণা দেন তখন থেকেই নতুন কোচ হিসেবে কয়েকজনের নাম জোরালো হচ্ছিল। সেই তালিকায় ছিলেন লোপেতেগি।

মঙ্গলবার ক্লাবের ওয়েবসাইটে তিন বছরের চুক্তিতে লোপেতেগিকে নিয়োগ দেওয়ার খবরটি নিশ্চিত করে রিয়াল কর্তৃপক্ষ।

শুক্রবার পর্তুগালের বিপক্ষে ম্যাচ দিয়ে স্পেনের বিশ্বকাপ শুরু। রাশিয়া বিশ্বকাপের পর ইউরোপের সফলতম ক্লাবটিতে যোগ দেবেন স্পেনের সাবেক এই গোলরক্ষক লোপেতেগি।

রিয়াল মাদ্রিদের সবচেয়ে সফল কোচ হিসেবে আখ্যায়িত করা হয় জিনেদিন জিদানকে। বার্সেলোনার সঙ্গে লড়াই করার মতো রিয়ালে একটা দল তৈরি করেন জিদান। তার অধীনে চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে টানা তিনটি শিরোপা জিতেছে রিয়াল মাদ্রিদ।

রিয়ালকে একের পর এক সফলতা এনে দেয়া এই কোচ হঠাৎ করেই গত ৩১ মে পদত্যাগের ঘোষণা দেন।

গত বৃহস্পতিবার জিনেদিন জিদান সংবাদ সম্মেলনে জানান, আমার কাছে মনে হয় রিয়াল ছাড়ার এটাই সেরা সময়। জয়ের ধারায় থেকে বিদায় নেয়াটা উপযুক্ত মুহূর্ত।

ক্লাবের দায়িত্ব ছাড়ার কারণগুলো ব্যাখ্যা করেছেন জিদান বলেন, আগামী মৌসুমে আমি আর রিয়াল মাদ্রিদের কোচ থাকব না। এ দলের জয় অব্যাহত থাকা উচিত কিন্তু তিন বছর কাটানোর পর একটা পরিবর্তন দরকার। একটু ভিন্ন কিছু, ভিন্ন এক বার্তা। সব ব্যাপারে ভিন্নভাবে এগোনোর চিন্তা। আমি জানি, এটার সঙ্গে জড়িত সবার জন্য খুব অদ্ভুত এক সময় এটি। কিন্তু আমার মনে হয়, এটাই সঠিক সময়।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech