আমেরিকার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান - আন্তর্জাতিক - Premier News Syndicate Limited (PNS)

আমেরিকার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান

  

পিএনএস ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যে “আমেরিকান ফার্স্ট” পলিসি নিয়েছেন এবং বাণিজ্য যুদ্ধ শুরু করেছেন তার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে ইউরোপের দেশগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন জার্মান পররাষ্ট্রমন্ত্রী হেইকো ম্যাস।

মন্ত্রীত্ব গ্রহণের পর জার্মান পররাষ্ট্রমন্ত্রী গতকালই (বুধবার) প্রথম গুরুত্বপূর্ণ নীতি-নির্ধারণী বক্তব্য দিলেন। এতে তিনি বলেছেন, আমেরিকার সঙ্গে “ভারসাম্যপূর্ণ অংশীদারিত্ব” গড়ে তোলার জন্য জোর প্রচেষ্টা চালানো উচিত।

জার্মান পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিশ্ব চায় যেখানে আমেরিকার সঙ্গে কাজ করা সম্ভব সেখানে ইউরোপীয় ইউনিয়ন কাজ করুক, যেখান থেকে আমেরিকা নিজেকে প্রত্যাহার করে নিচ্ছে সেখানে শূন্যতা পূরণ করুক এবং যেখানে আমেরিকা রেড লাইন অতিক্রম করছে সেখান থেকে ইউরোপীয় ইউনিয়ন চলে আসুক।

হেইকো ম্যাস বলেন, “আমেরিকা যখন রেড লাইন অতিক্রম করবে, ইউরোপকে তখন সেখানে সচেতন বিকল্প শক্তি হিসেবে কাজ করতে হবে। যেখানে মার্কিন সরকার আগ্রাসীভাবে ইউরোপের মূল্যবোধকে প্রশ্নের মুখে ফেলবে সেখানে আমাদেরকে জোরালো প্রতিক্রিয়া দেখাতে হবে।” এসময় প্যারিস জলবায়ু চুক্তি ও ইরানের পরমাণু সমঝোতা থেকে আমেরিকার সরে যাওয়ার কথাও তুলে ধরেন হেইকো ম্যাস।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech