মস্কোয় পথচারীদের ওপর গাড়ি; আহত ৮

  

পিএনএস ডেস্ক: রাশিয়ার রাজধানী মস্কোয় ফুটপাতে পথচারীদের ওপর গাড়ি তুলে দেওয়ার ঘটনায় কমপক্ষে আটজন আহত হয়েছেন। আহত ব্যক্তিদের মধ্য মেক্সিকোর কয়েকজন ফুটবলভক্ত রয়েছেন। বিবিসি অনলাইনের এক খবরে বলা হয়েছে, মস্কোর কেন্দ্রে জনাকীর্ণ একটি ফুটপাতে একটি ট্যাক্সি তুলে দেন এক চালক।

সিসিটিভির ফুটেজে দেখা যায়, পথচারীদের ওপর দ্রুত গাড়ি চালিয়ে পালানোর চেষ্টা করেন চালক। তবে কয়েকজন পথচারী তাঁকে আটকে ফেলেন। মস্কো পুলিশের ভাষ্য, ২৮ বছর বয়সী ওই চালক কিরগিজস্তানের বাসিন্দা। তাঁকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।

পুলিশকে ওই চালক বলেছেন, দুর্ঘটনার আগে তিনি ২০ ঘণ্টার বেশি গাড়ি চালিয়েছিলেন। পরে ভুলে ব্রেক চাপার বদলে অ্যাকসিলেটর চেপে বসেন। মানুষ তাঁকে মেরে ফেলতে পারে ভেবে তিনি পালিয়ে যাচ্ছিলেন।

তবে প্রত্যক্ষদর্শী একজন বলেন, এটা কোনো দুর্ঘটনা নয়। চালক ইচ্ছাকৃত এটা ঘটিয়েছেন। রাস্তায় জ্যাম ছিল এবং গাড়ির গতি কম ছিল। কীভাবে গাড়ির নিয়ন্ত্রণ হারাতে পারে? এ ঘটনার পর দ্রুত অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে চলে আসে।

নাম প্রকাশ না করে এক কর্মকর্তা বলেন, আহত ব্যক্তিদের মধ্যে কারও অবস্থা আশঙ্কাজনক নয়। যে এলাকায় ওই ঘটনা ঘটেছে, তা ক্রেমলিন ও রেড স্কয়ারের খুব কাছে। ফুটবল বিশ্বকাপ উপলক্ষে ওই এলাকা এখন পর্যটকে ঠাসা।

বিশ্বকাপ উপলক্ষে নজিরবিহীন নিরাপত্তাব্যবস্থা নেওয়ার কথা বলেছে রাশিয়া।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech