ইমরান-আব্বাসির মনোনয়নপত্র বাতিল

  

পিএনএস ডেস্ক : পাকিস্তানের দুই হেভিওয়েট প্রার্থী ইমরান খান এবং সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান মুসলিম লিগের (পিএমএল-এন) নেতা শহীদ খাকান আব্বাসির মনোনয়নপত্র বাতিল করেছে নির্বাচন কমিশন। এতে অবশ্য তাদের নির্বাচনে অংশ নিতে সমস্যা হবে না। কেননা অন্য আসনগুলো থেকে তারা ভোটে লড়তে পারবেন বলে জানিয়েছে স্থানীয় ডন পত্রিকা।

আগামী ২৫ জুলাই পাকিস্তানের জাতীয় ও প্রাদেশিক নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। মঙ্গলবার এই নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাই করে দেশটির নির্বাচন কমিশন। আর তখনই বাতিল হয় ইমরান খান ও আব্বাসির মত হেভিওয়েট প্রার্থীর মনোনয়নপত্র। নির্বাচন কমিশন বলছে, অসম্পূর্ণ হওয়ার কারণেই তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

ইমরান খান মোট ৫টি আসনের জন্য মনোনয়নপত্র দাখিল করেছিলেন। মঙ্গলবার মিনালি ও ইসলামাবাদের আসন দুটির মনেনয়নপত্র বাতিল হয়ে যায়। তবে তিনি এখন বাকি তিন আসন অর্থাৎ বান্নু, লাহোর ও করাচি থেকে নির্বাচন করতে পারবেন।

মনোনয়নপত্র বাতিল হওয়া তালিকায় আরো রয়েছেন, অল পাকিস্তান মুসলিম লিগের (এপিএমএল) প্রধান সাবেক সেনাশাসক পারভেজ মোশাররফ, মুত্তাহিদা কউমি মুভমেন্টের ফারুক সাত্তার, পিটিআইয়ের আয়েশা গুলালি ও পিএমএল-এনের সরদার মেহতাব খান আব্বাসি। নানা কারণে তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা।

এদিকে, পিপিপি চেয়ারম্যান বিলওয়াল ভুট্টো জারদারি, পিএমএল-এনের হামজা শাহবাজ এবং সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের পত্নী মরিয়ম নওয়াজের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।
সূত্র: গালফ নিউজ

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল




 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech