ব্রাজিলের লেফট ব্যাকে থাকবেন মার্সেলো

  22-06-2018 05:48PM

পিএনএস ডেস্ক : রাশিয়া বিশ্বকাপের প্রথম খেলায় সুজাইরল্যান্ডের সঙ্গে ড্র করে মাঠ ছাড়ে ব্রাজিল। তাই আজকের ম্যাচ নেইমারদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। প্রথম খেলায় আঘাত পেলেও আজ মাঠে নামতে পারেন নেইমার। তবে ব্রাজিল একাদশে কিছুটা পরিবর্তনের আভাস পাওয়া গেছে। তবে আজকের ম্যাচে কোস্টারিকার বিপক্ষে ব্রাজিলে শিবিরে চিন্তার বিষয় হলো ম্যানসিটিতে খেলা রাইট ব্যাক দানিলোর ইনজুরি।

ব্রাজিলের খেলায় মাঠের ডানপাশটা এমনিতে কিছুটা দুর্বল হয়ে গেছে দানি আলভেজের ইনজুরিতে। তার জায়গাটা বেশ পূরণ করছিল সাবেক রিয়াল মাদ্রিদ তারকা দানিলো। কিন্তু ইনজুরিতে কারণে বিকল্প দেখতে হলো ব্রাজিলের। দেশটির ফুটবল কনফেডারেশন জানিয়েছে, দানিলো অনুশীলনে তার নিতম্বের মাংস পেশিতে ব্যথা অনুভব করছেন। তিনি এ ম্যাচে খেলতে পারবেন না। তার বদলে 'ই' গ্রুপের গুরুত্বপূর্ণ ম্যাচে সেন্ট পিটারবার্গে সন্ধ্যে ৬টার করিস্থিয়ানের রাইট ব্যাক ফাগনারকে খেলানো হবে বলেও জানানো হয়ছে।

ব্রাজিলের লেফট ব্যাকে থাকবেন মার্সেলো। তার উপরে আছেন দলের অন্যতম সেরা তারকা কৌতিনহো। আর লেফট উইং ধরে খেলবেন নেইমার। গোলের মুখে জেসুস। ব্রাজিলের বাম পাশটা তারকায় ঠাসা। আর ডান পাশদিয়ে আক্রমণের নেতৃত্বে থাকবেন উইলিয়ান। তার নিচে মিডফিল্ডে থাকবেন পাউলিনহো। আর রাইট ব্যাকে অপেক্ষাকৃত কম অভিজ্ঞতা সম্পন্ন ফাগনার।

তবে ম্যাচটি শুধু ব্রাজিলের জন্য কঠিন পরীক্ষার নয়। আসরে টিকে থাকার লড়াই কোস্টারিকার জন্যও। সার্বিয়ার বিপক্ষে প্রথম ম্যাচে হেরেছে কোস্টারিকা। আর এই ম্যাচে ব্রাজিলের কাছে হারলে দেশে ফেরার টিকিট কাটতে হবে তাদের। আর তাই রিয়াল মাদ্রিদে খেলা কোস্টারিকান গোলরক্ষক নাভাস চাইবেন নেইমার-কৌতিনহোর সামনে চীনের প্রাচীর হয়ে দাঁড়াতে।

ব্রাজিল একাদশ: অ্যালিসন, থিয়াগো সিলভা, মিরান্দা, মার্সেলো, ফাগনার, কামেমিরো, পাউলিনহো, উইলিয়ান, কৌতিনহো, নেইমার, জেসুস।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন