‘মিথ্যা অভিযোগ করেই সিরিয়ায় হামলা চালাচ্ছে আমেরিকা’

  25-06-2018 10:45AM

পিএনএস ডেস্ক : সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ বলেছেন, আমেরিকা তার দেশের বিরুদ্ধে হামলা চালানোর অজুহাত হিসেবে রাসায়নিক অস্ত্রকে ব্যবহার করছে। তিনি রোববার রাশিয়ার এনটিভি’কে দেয়া এক সাক্ষাৎকারে বলেন, সিরিয়ায় আগ্রাসন চালানোর জন্য কথিত রাসায়নিক হামলাকে অজুহাত হিসেবে ব্যবহার করা হচ্ছে।

প্রেসিডেন্ট আসাদ বলেন, এমন সময় তার দেশের সেনাবাহিনীর বিরুদ্ধে রাসায়নিক হামলা চালানোর অভিযোগ করা হচ্ছে যখন তার সরকার এ অস্ত্র পুরোপুরি ধ্বংস করে ফেলেছে। তিনি বলেন, ২০১৪ সালের পর থেকে সিরিয়া সরকারের হাতে আর কোনো রাসায়নিক অস্ত্র নেই।

সিরিয়া সরকার ২০১৪ সালে আন্তর্জাতিক মধ্যস্থতায় তার সব রাসায়নিক অস্ত্র জাতিসংঘের একটি মিশনের কাছে হস্তান্তর করে। এসব অস্ত্র পরে ধ্বংস করে ফেলা হয়েছে।

মার্কিন সরকার ও তার মিত্ররা মাঝেমধ্যেই সিরিয়ায় কথিত রাসায়নিক হামলার জন্য দামেস্ক সরকারকে দায়ী করে। তিন মাস আগে এ ধরনের অভিযোগ তুলে সিরিয়ার সেনাঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ওয়াশিংটন।

প্রেসিডেন্ট আসাদ এ সম্পর্কে বলেন, “ওই সব উসকানিমূলক কথাবার্তার সঙ্গে বাস্তবতার কোনো মিল নেই। এটা তাদের কল্পনাপ্রসূত ধারণা। আমেরিকার গণমাধ্যমে এই দিবাস্বপ্ন দেখে এবং তা ইন্টারনেটের মাধ্যমে ছড়িয়ে দেয়। এ কারণে এ ধরনের উসকানি প্রতিহত করা অসম্ভব ব্যাপার। আমেরিকা অনবরত মিথ্যা বলছে এবং মিথ্যা বলার পরপরই হামলা করছে।”

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন