এশিয়ার শীর্ষ ধনী মুকেশ আম্বানি - আন্তর্জাতিক - Premier News Syndicate Limited (PNS)

এশিয়ার শীর্ষ ধনী মুকেশ আম্বানি

  

পিএনএস ডেস্ক : চীনের আলিবাবা গ্রুপের কর্ণধার জ্যাক মাকে ছাড়িয়ে এবার এশিয়ার শীর্ষ ধনীর তালিকায় উঠে আসলেন ভারতীয় ব্যবসায়ী মুকেশ আম্বানি।

মুকেশ আম্বানি ভারতের শীর্ষ শিল্পগোষ্ঠী রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান। শুক্রবার তাঁর সম্পদ মূল্য দাঁড়ায় ৪৪.৩ বিলিয়ন ডলারে। আর বৃহস্পতিবার পর্যন্ত জ্যাক মা'র সম্পদ মূল্য ছিল ৪৪ বিলিয়ন ডলার।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রের খবর, ব্লুমবার্গ বিলিয়নিয়ার সূচক অনুযায়ী শুক্রবার রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের শেয়ারের দর ১ দশমিক ৬ শতাংশ বেড়ে প্রায় ১ হাজার ১০০ রুপিতে উন্নীত হয়ে রেকর্ড গড়ে। শুক্রবার মুকেশ আম্বানির সম্পদ মূল্য ৪৪.৩ বিলিয়ন ডলার হলে তিনি এশিয়ার শীর্ষ ধনী হয়ে যান।

প্রসঙ্গত, ১৯৫৭ সালের ১৯ এপ্রিল জন্মগ্রহণ করেন মুকেশ আম্বানি। ভারতীয় এই ধনকুবের রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক ও বৃহৎ শেয়ারের মালিক। রিলায়েন্স ফরচুন গ্লোবাল ৫০০ কোম্পানির একটি এবং বাজার মূল্যের দিক থেকে ভারতের সবচেয়ে শক্তিশালী কোম্পানি। আম্বানি এই কোম্পানির ৪৪.৭% শেয়ারের মালিক। রিলায়েন্স মূলত শোধন, পেট্রোকেমিক্যাল, তেল ও গ্যাস নিয়ে কাজ করে। রিলায়েন্সের অঙ্গ প্রতিষ্ঠান রিলায়েন্স রিটেল লিমিটেড, ভারতের বৃহত্তম খুচরা বিক্রেতা।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech